• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

হঠাৎ ‘উধাও’ কুসুমের নেশা


বাবুল হৃদয় সেপ্টেম্বর ১৮, ২০১৭, ০২:৩০ পিএম
হঠাৎ ‘উধাও’ কুসুমের নেশা

ঢাকা: হঠাৎ ইউটিউব থেকে উধাও হল জনপ্রিয় মডেল ও অভিনেত্রী কুসুম শিকদারের ‘নেশা’ ভিডিওটি। ইউটিউবে সকাল থেকে গানটি আর নেই। রোববার (১৭ সেপ্টেম্বর) মিউজিক ভিডিওর নামে পর্নোগ্রাফির অভিযোগে কুসুম শিকদারসহ ৭ জনের বিরুদ্ধে মামলা হয়।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালতে মামলাটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী খন্দকার নাজমুল আহসান। এই খবর গণমাধ্যমে ফলাও করে প্রকাশের পর থেকে হঠাৎ ইউটিউব থেকে `উধাও' হল কুসুম শিকদারের সেই সমোলোচিত ‘নেশা’ গানটি। এ বিষয়ে অভিনেত্রী কুসুম শিকদারের সঙ্গে কথা বলতে গেলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

গত ৩ আগস্ট ‘বঙ্গ’ নামের প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেল ‘বঙ্গবিডি’ থেকে অভিনেত্রী কুসুম সিকদারের ‘নেশা’ শিরোনামে একটি মিউজিক ভিডিও প্রকাশ পায়।মুক্তির পর থেকে ভিডিওতে কুসুম সিকদারের  খোলামেলা ও আবেদনময়ী উপস্থিতি নিয়ে গণমাধ্যমে ও সামাজিকমাধ্যমে জোর সমালোচনা শুরু হয়।

পরে ১৩ আগস্ট গানটির সব বৈধ-অবৈধ ভিডিও ও টিজার ইউটিউব থেকে সরানোর জন্য বাদীর পক্ষে  আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব আইনি নোটিশ দেন। তার পরও গানটি না সরানোয় রোববার পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২-এর ৮ ধারায় মামলা দায়ের করা হয়।

মামলায় অভিযোগে বলা হয়, ‘নেশা’ ভিডিওটি শুরুই হয় চোখে আমার তোমার নেশা। শ্বাসে আমার তোমার নেশা।  সারা দেহে তোমার নেশা। রগে রগে তোমার নেশা। তোমায় পান করে....জ্ঞান হারাই, হই মাতাল- এমন উত্তেজক কথার আবৃত্তি দিয়েই।

মূল গানটি বিচ্ছেদ ধাঁচের। তাতে প্রিয়জন হারানোর বেদনা প্রকাশ পেয়েছে। অথচ দৃশ্যায়নে অহেতুক ও অপ্রাসিঙ্গকভাবে জুড়ে দেয়া হয়েছে একের পর এক আপত্তিকর, যৌন উত্তেজক ও অশ্লীল দৃশ্য।

অভিযোগে আরও বলা হয়, ভিডিওটিতে অনেক শিল্পগুণবর্জিত যৌন উত্তেজনা সৃষ্টিকারী অশ্লীল অভিনয়, অঙ্গভঙ্গি, নগ্ন বা অর্ধনগ্ন দৃশ্য রয়েছে। যার সঙ্গে গানের থিম বা বক্তব্যের কোনো মিল বা সংযোগ নেই।

মামলায় গানটির গায়িকা ও মডেল কুসুম শিকদার ছাড়াও সহ-মডেল খালেদ হোসাইন সুজন, ভিডিওটির পরিচালক শুভ্র খান ও শ্রাবণী এবং ভিডিও প্রকাশক প্রতিষ্ঠান বঙ্গ (স্টেলার ডিজিটাল লি.)-এর ব্যবস্থাপনা পরিচালকসহ কয়েকজনকে আসামি করা হয়।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!