• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হঠাৎ কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১১, ২০১৭, ০৯:২৫ পিএম
হঠাৎ কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক

ঢাকা: হঠাৎ করেই ঢাকাস্থ বিদেশি রাষ্ট্রের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।  ওই বৈঠকে বাংলাদেশের বিচার ব্যবস্থা ও প্রধান বিচারপতির ছুটি প্রসঙ্গে আলোচনা হয়েছে। আলোচনায় আগামী নির্বাচন ও রোহিঙ্গা ইস্যুও প্রধান্য পেয়েছে বলে সূত্র জানিয়েছে।

বুধবার(১১ অক্টোবর) বিকেলে ওই বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নরওয়ে, ডেনমার্ক, কানাডা, চীন, ভারত, তুরস্ক, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, মরক্কো, নেপাল, ইন্দোনেশিয়া, মালদ্বীপসহ ১৬টি দেশের কূটনীতিক এবং আন্তর্জাতিক কয়েকটি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সূত্র জানিয়েছে, ওই বৈঠকে কূটনীতিকদের দেশের বিচার বিভাগের বর্তমান পরিস্থিতি অবহিত করেছে বিএনপি। বিএনপি নেতারা বৈঠকে বিচারবিভাগের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানিয়েছেন। তারা বলেছেন, প্রধান বিচারপতির ছুটির আবেদনে এতোগুলো ভুল প্রমাণ করে যে, তাকে জোর করে ছুটিতে পাঠানো হচ্ছে। তিনি এটা চাইছেন না।

তাকে যতটা অসুস্থ বলা হচ্ছে, তেমনটা মনে হচ্ছে না। তিনি পূজাতে যাচ্ছেন, অস্ট্রেলিয়ান হাই কমিশনে যাচ্ছেন, ডাক্তারের কাছে যাচ্ছেন বলে বিএনপি নেতারা জানিয়েছেন।

বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, বিএনপি নেতা সাবিহউদ্দিন আহমেদ, রিয়াজ রহমান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট জয়নাল আবেদিন, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও ব্যারিস্টার রুমিন ফারহানা।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!