• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হঠাৎ মাঠে গিয়ে ধোনিকে প্রণাম ভক্তের!


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১০, ২০১৭, ১০:৫৫ পিএম
হঠাৎ মাঠে গিয়ে ধোনিকে প্রণাম ভক্তের!

ঢাকা: ভারতীয় ক্রিকেটে এরকম দৃশ্য আগেও দেখা গেছে। সেটা ছিল কখনও শচীন টেন্ডুলকার কখনও সৌরভ গাঙ্গুলীর বেলায়। মঙ্গলবার (১০ জানুয়ারি) একই দৃশ্যর অবতারণা ঘটলো মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে। এবার ব্যক্তিটির নাম মহেন্দ্র সিং ধোনি। অধিনায়ক হিসেবে শেষ ম্যাচে ভারতীয় ‘এ’ দলকে নেতৃত্ব দিচ্ছিলেন তিনি ইংল্যান্ড একাদশের বিপক্ষে।

হঠাৎই ফেন্সিং টপকে ঢুকে পড়েন এক ভক্ত। নিরাপত্তাকর্মীদের ফাঁকি দিয়ে সোজা চলে আসেন পিচের কাছে। এসেই ধোনির পায়ে হাত ছুঁয়ে প্রণাম করেন। অবশ্য ততক্ষণে ছুটে এসেছেন নিরাপত্তাকর্মীরা। তারপরও তাকে আটকানো যায়নি। ওই সমর্থককে মাঠের বাইরে নিয়ে যেতে নিরাপত্তাকর্মীদের যথেষ্ট বেগ পেতে হয়। যদিও তাকে দেখে পিচের বাইরে আসেন ধোনি। আর তাকেও পিচে ঢুকতে নিষেধ করেন।

সাধারণত প্রস্তুতি ম্যাচে গ্যালারি ভর্তি দর্শক উপস্থিতি দেখা যায় না। কিন্তু শেষবার ধোনি নেতৃত্ব দেয়ায় প্রস্তুতি ম্যাচটি দেখতে গ্যালারি ভরে গিয়েছিল। আর তাতেই এই কান্ড ঘটালেন এক ধোনিভক্ত।

২০১৩ সালে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে শচীন টেন্ডুলকারের সেঞ্চুরির পর এক ভক্ত এভাবেই মাঠের মধ্যে ঢুকে পড়েছিলেন। ঢুকেই তিনি শচীনের পায়ে হাত ছোঁয়ার চেষ্টা করেন। একই রকম ঘটনা ঘটেছিল সৌরভের বেলায়, আইপিএলে। কলকাতা নাইট রাইডার্সে উপেক্ষিত সৌরভ সেবার পুণে ওয়ারিয়র্সের হয়ে খেলেছিলেন। ওই ঘটনাটি ঘটেছিল ২০১১ সালের, ১০ এপ্রিল। গ্যালারি থেকে সোজা ছুটে গিয়ে সৌরভের পা ধরেন ওই ভক্ত।

শুধু ভারতীয় ক্রিকেটারদের বেলায়ই নয়, বাংলাদেশের ওয়ানডে ও টি২০ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ক্ষেত্রেও এরকম ঘটনা ঘটেছিল। গত ১ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ চলাকালিন এক ভক্ত সবাইকে ফাঁকি দিয়ে সোজা চলে যান মাশরাফির কাছে। নিরাপত্তাকর্মীরা তাকে টেনে হিঁচড়ে বের করে আনতে চাইলেও বাংলাদেশ অধিনায়ক বাধা দেন। পরে মাশরাফি অনেকটা এগিয়ে এসে তাকে বাইরে পাঠিয়ে দেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!