• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

হঠাৎ সূচি পরিবর্তনের কারণ জানতে চাইবে বিসিবি


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৮, ০৯:১৫ এএম
হঠাৎ সূচি পরিবর্তনের কারণ জানতে চাইবে বিসিবি

ঢাকা: চলতি এশিয়া কাপে ভুতুড়ে কাণ্ড চলছে। একটি দলকে শুরু থেকেই বিশেষ সুবিধা দেওয়া হচ্ছে। ভারত তাদের সব ম্যাচ খেলবে দুবাইয়ে। আর বাকি দলকে ঘুরিয়ে ফিরিয়ে দুবাই ও আবুধাবিতে খেলতে হচ্ছে। সব দল এক হোটেলেও থাকলেও ভারত থাকছে না। এ নিয়ে এশিয়া কাপ শুরুর আগে থেকেই সংবাদমাধ্যমে আলোচনা হচ্ছে। কিন্তু ভারত পাত্তাই দিচ্ছে না।

আরও একবারভুতুড়ে কাণ্ড ঘটল। চার দলের সুপার ফোর নিশ্চিত হওয়ার পর হঠাৎ টুর্নামেন্টের সূচি বদলে গেল। নতুন এই পরিবর্তনে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্ধারণের আগেই সুপার ফোরে ওঠা চারটি দলের পরিচয় ‘ট্যাগ’ করে দেওয়া হয়েছে। বাংলাদেশকে ‘বি ২’ ও আফগানিস্তানকে ‘বি ১  এবং ‘এ’ গ্রুপে ভারতকে ‘এ ১’ ও পাকিস্তানকে ‘এ ২’ ট্যাগ দিয়ে সেই হিসেবে ম্যাচের সূচি দেওয়া হয়েছে।

এই পরিবর্তনের কারণে ভারত তিনটি ম্যাচই দুবাইয়ে খেলার সুযোগ পাচ্ছে। তাদের আবুধাবিতে যাওয়ার বা্লাই নেই। আগের সূচিতে সব দলের একটা ম্যাচ হলেও আবুধাবিতে খেলার কথা ছিল। কে জানে ভারতকে বিশেষ সুবিধা দিতেই সূচিতে এই পরিবর্তন। তবে এ নিয়ে এর মাঝেই নিজেদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বাংলাদেশ ও পাকিস্তানের অধিনায়ক।

সূচিতে পরিবর্তন আনায় সমালোচনার ঝড় বইছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, তারা প্রক্রিয়া মেনে এটির কারণ জানতে চাইবেন। তিনি বলেন,‘ এই ধরনের পরিবর্তনের কথা আমরা আগে থেকে জানতাম না। বিসিবি অবশ্যই আনুষ্ঠানিকভাবে এটির কারণ জানতে চাইবে। যদি টুর্নামেন্ট কমিটির ব্যাখ্যায় আমরা সন্তুষ্ট হতে না পারি, তবে ব্যাপারটি এসিসির বোর্ড সভায় তোলা হবে।’


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!