• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘হত্যা মামলায়’ গ্রেপ্তার দুই শিশুর জামিন


আদালত প্রতিবেদক জানুয়ারি ২৯, ২০১৭, ০১:১০ পিএম
‘হত্যা মামলায়’ গ্রেপ্তার দুই শিশুর জামিন

ঢাকা : হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া রাজধানীর কামরাঙ্গীরচরের আট ও নয় বছর বয়সি দুই শিশুকে বিচার শেষ না হাওয়া পর্যন্ত জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে বয়স নির্ধারণ না করে পুলিশি সূত্রে গ্রেপ্তার করা শিশু আইনের ৪৪ ধারা লঙ্ঘন বলে অভিমত দিয়েছেন আদালত।

রোববার (২৯ জানুয়ারি) বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এ ছাড়া আদালত এই দুই শিশুর নিরাপত্তা দিতে পুলিশের লালবাগ জোনের ডিসি ও কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। এর আগে আদালতের নিদেশে সকালে ওই দুই শিশুকে হাজির করা হয়।

আদালতে দুই শিশুদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল হালিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

গত বছরের ২৪ নভেম্বর ‘লাশের পরিচয় মেলেনি, খুনি সন্দেহে ২ শিশু গ্রেফতার’ শিরোনামে জাতীয় দৈনিকে একটি প্রতিবেদন পত্রিকায় প্রকাশিত হয়। ওই প্রতিবেদনের ভিত্তিতে হাইকোর্টে রিট করেন চিলড্রেন চ্যারিটি ফাউন্ডেশনের চেয়ারম্যান ব্যারিস্টার আবদুল হালিম।

গত ২৯ নভেম্বর হাইকোর্ট ওই দুই শিশুর বয়স নির্ণয় করা হয়েছে কিনা সে বিষয়ে একটি প্রতিবেদন দিতে নির্দেশ দেন। সেই আদেশ মোতাবেক গত ৪ জানুয়ারি লালবাগের ডিসি ও কামরাঙ্গীচরের ওসি আদালতে প্রতিবেদন দাখিল করেন।

সেই প্রতিবেদনের ওপর শুনানি শেষে আদালত দুই শিশুকে হাজিরের নির্দেশ দেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!