• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
গুলশান ট্র্যাজেডি

হত্যার আগে ১০ নারীর ওপর নিষ্ঠুর নির্যাতন!


বিশেষ প্রতিনিধি জুলাই ১৫, ২০১৬, ০২:০১ এএম
হত্যার আগে ১০ নারীর ওপর নিষ্ঠুর নির্যাতন!

রাজধানীর গুলশানের স্প্যানিশ রেস্তোঁরা হোলি আটিজানে হত্যাযজ্ঞের আগে নিহত ১০ দেশি-বিদেশি নারীর ওপর নিষ্ঠুরভাবে নির্যাতন চালায় জঙ্গিরা। এদের মধ্যে সবচেয়ে নিষ্ঠুর নির্যাতন চালানো হয়েছে ভারতীয় তরুণী তারুশি জৈনের ওপর। ১৯ বছর বয়সী এই তরুণীর ময়নাতদন্তে তার শরীরে ৩৫-৪০ টি আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

এ বিষয়ে ময়নাতদন্তকারী চিকিৎসক প্যানেলের প্রধান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ গণমাধ্যমকে জানিয়েছেন, তারুশির মাথার একপাশে কোপানো হয়েছে। দুই হাতেও রয়েছে ধারালো অস্ত্রের আঘাত। বুকে ও পেটে ক্ষতচিহ্ন। আঘাতের সংখ্যা ও ধরন দেখে ধারণা করা হচ্ছে, মৃত্যুর আগে খুঁচিয়ে খুঁচিয়ে জখম করা হয়েছে তারুশিকে।

ডা. সোহেল মাহমুদ বলেন, শুধু তারুশি নন, গুলশানের ঘটনায় নিহত ১০ নারীর ওপরই সবচেয়ে বেশি বর্বর হামলা চালায় জঙ্গিরা। আলামত দেখে মনে হয়, কোনো কারণে নারীদের ওপর বেশি ক্ষুব্ধ ছিল তারা।

তিনি আরো জানান, হোলি আর্টিজানে নিহত নারীদের মরদেহের পরীক্ষা-নিরীক্ষা করে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তারা কেউ ধর্ষণের শিকার হননি। আরও নিশ্চিত হতে ভিসেরা পরীক্ষার জন্য নমুনা মহাখালীর রাসায়নিক পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

তারুশি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়, বার্কলে’র অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি গ্রীষ্মের ছুটিতে ঢাকায় এসেছিলেন। তার বাড়ি ভারতের উত্তর প্রদেশের ফিরোজাবাদে। তারুশীর বাবা সঞ্জীব জৈন ২০ বছর ধরে ঢাকায় পোশাক ব্যবসা করছেন। স্ত্রী তুলিকা জৈনকে নিয়ে তিনি ঢাকায় বসবাস করেন। তারুশির শৈশবের দীর্ঘসময় কেটেছে ঢাকাতেই। ঢাকার আমেরিকান ইন্টারন্যাশানাল স্কুলে পড়াশোনা করেছেন। সামার ভেকেশনে ঢাকায় অবস্থানকালে ইস্টার্ন ব্যাংকে ইন্টার্নশিপ শুরু করেছিলেন।

গুলশানের হোলি আর্টিজান রেস্টুরেন্টে গত ১ জুলাই রাতে দুই বন্ধু যুক্তরাষ্ট্রের আটলান্টার ইমোরি বিশ্ববিদ্যালয়ের ফারাজ আইয়াজ হোসেন ও অবিন্তা কবিরের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তিন বন্ধুকেই নির্মমভাবে হত্যা করে জঙ্গিরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!