• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
তিনজন খালাস

হবিগঞ্জে চার শিশু হত্যা: তিনজনের ফাঁসির রায়


নিজস্ব প্রতিবেদক, সিলেট জুলাই ২৬, ২০১৭, ১২:০৬ পিএম
হবিগঞ্জে চার শিশু হত্যা: তিনজনের ফাঁসির রায়

সিলেট: হবিগঞ্জের বাহুবল উপজেলায় চার শিশু হত্যার আলোচিত মামলার রায়ে তিনজনের ফাঁসি, দুজনের ৭ বছর করে কারাদণ্ড ও বাকি তিন আসামিকে খালাস দিয়েছেন আদালত।

সিলেটের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মকবুল আহসান বুধবার (২৬ জুলাই) বেলা ১১টা ৩৫ মিনিটে এ রায় ঘোষণা করেন।

গতকাল মঙ্গলবার সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনাল রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেছিলেন।   

আদালত সূত্র জানিয়েছে, বুধবার বেলা ১১টার দিকে এ মামলার রায় ঘোষণা শুরু হয়। আদালত চত্বরে এরই মধ্যে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। গত ১২ ফেব্রুয়ারি বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের সুন্দ্রাটিকি গ্রামের চার শিশু নিখোঁজ হয়। ১৭ ফেব্রুয়ারি সকালে গ্রামের অদূরে বালিমাটিতে পুঁতে রাখা অবস্থায় তাদের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এই শিশুরা হলো সুন্দ্রাটিকি গ্রামের মো. ওয়াহিদ মিয়ার ছেলে সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র জাকারিয়া আহমেদ শুভ (৮), তার দুই চাচাতো ভাই আবদুল আজিজের ছেলে একই বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র তাজেল মিয়া (১০) ও আবদাল মিয়ার ছেলে একই বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র মনির মিয়া (৭) এবং তাদের প্রতিবেশী আবদুল কাদিরের ছেলে সুন্দ্রাটিকি মাদ্রাসার ছাত্র ইসমাঈল হোসেন (১০)।

শুরুতে এ মামলা দেখভাল পুলিশ করলেও পরে তা তদন্তের জন্য জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়। একই বছরের ৫ এপ্রিল ডিবি পুলিশের ওসি আবদুল মুক্তাদির নয়জনের বিরুদ্ধে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্র গ্রহণের পর একই বছরের সেপ্টেম্বরে মামলাটির বিচার শুরু হয়। ২০১৭ সালের ১৫ মার্চ মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।

মামলার আসামিরা হলেন আবদুল আলী বাগাল, হাবিবুর রহমান আরজু, রুবেল মিয়া, জুয়েল মিয়া, শোয়েব আহমেদ বশির, বিল্লাল মিয়া, ওস্তার মিয়া ও বাবুল মিয়া। এ ছাড়া এ মামলার আসামি বাচ্চু মিয়া মামলা চলাকালে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা যান।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!