• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

হবিগঞ্জে মোক্তাদির হত্যা মামলায় ৫ জনের ফাঁসি


হবিগঞ্জ প্রতিনিধি অক্টোবর ২৫, ২০১৬, ০৫:৫৬ পিএম
হবিগঞ্জে মোক্তাদির হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গোয়ালজুর গ্রামের কৃষক মোক্তাদির আলী হত্যা মামলায় ৫ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত। এসময় ২৭ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর ১২টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরুজা পারভীন এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলো, গোয়ালজুর গ্রামের আনিস মিয়া, ফরাশ মিয়া, জমসেদ, বজলু মিয়া ও নুরুল মিয়া। ফাঁসির দণ্ডপ্রাপ্তদের মধ্যে আনিস ও ফারাশ মিয়াসহ ১৫ জন আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার গোয়ালজুর গ্রামের মৃত মোছদ্দর আলীর ছেলে মোক্তাদির আলীকে (২৪) ২০০২ সালের ২০ ফেব্রুয়ারী বাড়ির পার্শ্ববর্তী হাওরে প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ক্ষত বিক্ষত করে হত্যা করা হয়। পরে এ ঘটনায় ওই দিনই নিহত মোক্তাদিরের বড় ভাই মোশাহিদ আলী বাদী হয়ে নবীগঞ্জ থানায় ৪০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি তদন্ত শেষে একই বছরের জুলাই মাসে ৩৫ জনকে আসামী করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে।

আদালত প্রতিবেদনটি আমলে নিয়ে আসামীদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার কার্যক্রম শুরু করেন। ২০ জন সাক্ষির মধ্যে মামলার তদন্তকারী কর্মকর্তা, ডাক্তার, বাদীসহ ১৬ জনের সাক্ষগ্রহণ শেষে মঙ্গলবার দুপুর ১২টায় এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি আলহাজ্ব সালেহ উদ্দিন আহমেদ। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট খালেকুজ্জামান চৌধুরী।

উল্লেখ্য, ফাসিদন্ডপ্রাপ্ত জমসেদ, বজলু মিয়া ও নুরুল মিয়াসহ ১৭জন পলাতক রয়েছে। এছাড়া মামলা চলাকালীন সময়ে ৩ আসামী মারা যায়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!