• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হবে কী দেখা দুই নেত্রীর?


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৭, ০২:১৭ পিএম
হবে কী দেখা দুই নেত্রীর?

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খালেদা জিয়া : ফাইল ছবি

ঢাকা : আজ মঙ্গলবার (২১ নভেম্বর) সারাদেশে পালিত হচ্ছে সশস্ত্র বাহিনী দিবস। প্রতিবছরের মতো এবারও এই দিবসে বিকেলে ক্যান্টনমেন্টের সেনাকুঞ্জের অনুষ্ঠানে অংশ নেবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের সদস্যরা। সেখানে ক্ষমতাসীন দল ও বিরোধীদলসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরাও আমন্ত্রিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খালেদা জিয়া

বিগত বেশ কয়েক বছরে সশস্ত্র বাহিনী দিবসের এই অনুষ্ঠানেই নিজেদের মধ্যে কথা বলতে দেখা গেছে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে।

গত পরশু নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কুশল বিনিময় করেন, যা রাজনীতির মাঠে সৌহার্দ্যতার উদাহরণ হিসেবে বলা হচ্ছে।

যেহেতু প্রধান দুটি রাজনৈতিক দলের সম্পাদকরা কুশল বিনিময় করেছেন দু’দিন আগে। সবার প্রত্যাশা আজ দল দুটির নেত্রীরাও আরেকবার সেনাকুঞ্জে গিয়ে হলেও কুশল বিনিময় করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খালেদা জিয়া

কিন্তু, এই অনুষ্ঠানে খালেদা জিয়া উপস্থিত হবেন কিনা তা নিয়ে জোর গুঞ্জন রয়েছে। তবে বিকেলে সেনাকুঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাওয়ার বিষয়টি নিশ্চিত। কিন্তু, ওই অনুষ্ঠানে খালেদা জিয়ার অংশগ্রহণের বিষয়ে এখনও কোনো সুনির্দিষ্ট তথ্য জানা যায়নি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহহবুবুর রহমান বলেন, ‘মনে হয় বিএনপি চেয়ারপারন আমন্ত্রণ পেয়েছেন। সাবেক সেনাপ্রধান হিসেবে আমি আমন্ত্রণ পেয়েছি। তার (খালেদা) স্বামীও তো সেনাপ্রধান ছিলেন। তিনি নিজেও প্রধানমন্ত্রী ছিলেন। অনুষ্ঠানের যোগ দেয়ার বিষয়ে তিনি কিছু জানাননি।’

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ‘বেগম খালেদা জিয়া সেনাকুঞ্জে যাবেন কিনা, এ ধরনের তথ্য আমার জানা নেই। তিনি যদি যান তখন সবাই দেখবেন।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!