• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হরিণাকুণ্ডুতে কৃষক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন


ঝিনাইদহ প্রতিনিধি মার্চ ২৫, ২০১৮, ০৬:৩৭ পিএম
হরিণাকুণ্ডুতে কৃষক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

ঝিনাইদহ : হরিনাকুণ্ডুর চাঞ্চল্যকর কৃষক আব্দুর রশিদ (২৯) হত্যা মামলায় আসামি মো. নান্নু মিয়া ও মো. শাহিন নামে দুই আসামিকে ঝিনাইদহের একটি আদালত যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছে। দণ্ডপ্রাপ্ত নান্নুর বাড়ি একই উপজেলার আদর্শ আন্দুলিয়া গ্রামে। শাহিন হরিণাকুণ্ডুর গোপিনাথপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

রোববার (২৫ মার্চ) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা দায়রা জজ প্রথম আদালতের বিরাচক মো. গোলাম আযম এই রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামি মফিজুল ও কামালকে খালাস প্রদান করেন।

এজাহার সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৯ মে ভোরে হরিণাকুণ্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের সুড়া গ্রামের জাহের আলী মন্ডলের ছেলে আব্দুর রশিদকে সন্ত্রাসীরা ১০ লাখ টাকার মুক্তিপণের দাবিতে সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। অপহরণের ঘটনা পুলিশকে জানালে ঘটনার দিন রাত ১১টার দিকে আদর্শ আন্দুলিয়া গ্রামের একটি সেফটি ট্যাংক থেকে কৃষক আব্দুর রশিদের লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের ভাই আব্দুল গনি মোল্লা হরিণাকুণ্ডু থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি মো. ইসমাইল হোসেন বলেন, কৃষক আব্দুর রশিদ হত্যা মামলায় আসামিদের ফাঁসির আবেদন করেছিলাম। বিজ্ঞ আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দুই আসামিকে যাবজ্জীবন প্রদান করেছেন। এ ছাড়া তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ড দিয়েছেন। আসামি পক্ষে অ্যাড. কাজী আনোয়ারুল ইসলাম ও আলী আকবর বেলায়েতী মামলাটি পরিচালনা করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!