• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

হরিণের চারটি মাথাসহ মাংস উদ্ধার


বাগেরহাট প্রতিনিধি মে ১৪, ২০১৭, ১০:০৮ পিএম
হরিণের চারটি মাথাসহ মাংস উদ্ধার

বাগেরহাট: জেলার রামপাল উপজেলার একটি বাগান থেকে চারটি চিত্রল হরিণের মাথাসহ ৮৫ কেজি মাংস উদ্ধার করা হয়েছে।

রোববার (১৪ মে) দুপুরে উপজেলার বাইনতলা ইউনিয়নের বারুইপাড়া গ্রামের একটি বাগানে যৌথ অভিযান চালিয়ে হরিণের মাথাসহ মাংস উদ্ধার করা হয়।

পুলিশ ও বন বিভাগ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে উপজেলার বাইনতলা ইউনিয়নের বারুইপাড়া গ্রামের জনৈক মহব্বত আলী শেখের বাগানে যৌথ অভিযান চালোনা হয়। এসময় ওই বাগানের ভেতরে পলিথিন ব্যাগে বরফ দেয়া অবস্থায় হরিণের ৪টি মাথা ও মাংস উদ্ধার করা হয়।

একই সময়ে পাশের একটি খাল থেকে চোরা শিকারীদের ব্যবহৃত সন্দেহে ২টি নৌকা জব্দ করা হয়। তবে অভিযানকালে হরিণ শিকারী বা পাচারের সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ ও বন বিভাগ।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বাগেরহাট সদর রেঞ্জ কর্মকর্তা মো. শমসের আলী বলেন, উদ্ধার হরিণের মাথা ও মাংস বিকেলে বাগেরহাটের বিচারিক আদালতের হাকিম সিরাজুল ইসলাম গাজির নির্দেশে ধ্বংস করা হয়।

সদর রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মেহেদী জামানের কাছে অভিযানের বিষয়ে জানতে চাইলে তিনি রেগে গিয়ে বলেন, আপনি কি আমাকে সন্দেহ করছেন? উদ্ধার হরিণের মাংস ও মামলার বিষয়ে করা প্রশ্নও তিনি এড়িয়ে যান।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সাইদুল ইসলাম বলেন, জব্দ নৌকা থেকে বন বিভাগের দেয়া ২টি পাশ পাওয়া গেছে। পাশ দুটি বারুইপাড়া গ্রামের মৃত শেখ আ. গনির ছেলে শেখ নজরুল ইসলাম এবং পিরোজপুরের পারেরহাটের টগরা গ্রামের ইয়াকুব হাওলাদারের ছেলে মহারাজ হাওলাদারের নামে। ওই দুজনসহ মোট তিনজনের নামে বন আদালতে মামলা করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!