• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হলুদ সাংবাদিকতায় ক্ষেপেছেন সাকিব-পত্নী শিশির


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৮, ২০১৮, ০৮:২১ পিএম
হলুদ সাংবাদিকতায় ক্ষেপেছেন সাকিব-পত্নী শিশির

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেই তিনি সন্দেহাতীতভাবে সেরা ক্রিকেটার। ক্রিকেট দুনিয়ায় সাকিব আল হাসান বাংলাদেশকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। স্বভাবতই তাঁকে নিয়ে মানুষের মধ্যে রয়েছে তুমুল আগ্রহ। সাংবাদিকরাও সাকিবের খবর লিখতে আরও এক কাঠি সরেস। তাঁর খবর প্রকা্শ হওয়া মানেই অনেক বেশি পাঠক ধরে ফেলা। এখন আবার অনলাইনের ‍যুগ হওয়ায় কে কার আগে খবর প্রকাশ করতে পারে তার প্রতিযোগিতা চলে। ঘটনা ঘটেছে এখানেই।

সাকিবের একমাত্র কন্যা আলায়না হাসান অব্রি অসুস্থ। সাকিব এশিয়া কাপে খেলবেন না মেয়েকে নিয়ে চিন্তা করবেন! সাকিব নাকি স্ত্রী-কন্যাকে ঢাকায় রেখে আবার উড়ে যাবেন সংযুক্ত আরব আমিরাতে-সোমবার রাতে এমন খবর ছড়িয়ে পড়লে সেটি সামাজিক যোগাযোগের মাধ্যমে দ্রুত ভাইরাল হয়ে যায়। মুহূর্তে এ খবর পৌঁছে যায় সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশিরের কাছেও। এমন উদ্ভট খবরে শিশির বেজায় চটেছেন।

সাকিব চেয়েছিলেন এশিয়া কাপ না খেলে হাতে অস্ত্রোপচার করাতে। কিন্তু বোর্ড চাইছিল সাকিব এশিয়া কাপ খেলে অস্ত্রোপচার করুক। অবশ্য বিশ্বসেরা অলরাউন্ডার বোর্ডের কথাই রেখেছেন। সাকিব বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্র গিয়ে স্ত্রী-কন্যাকে নিয়ে দুবাইয়ে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। হঠাৎ কন্যা আলায়না হাসান অসুস্থ হওয়ায় তিনি নাকি সিদ্ধান্ত নিয়েছেন স্ত্রী-কন্যাকে দেশে রেখে যাবেন-বেশ কয়েকটি অনলাইন পোর্টালে এ খবর প্রকাশিত হলে তা দ্রুত ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে।
 
সাকিব এ নিয়ে কিছু না বললেও তাঁর স্ত্রী নিজের ক্ষোভ উগরে দিয়েছেন ফেসবুক পেজে। তিনি সেখানে লিখেছেন,‘হলুদ সাংবাদিকতার চূড়ান্ত। কিছুই না জেনে তারা গল্প ফাঁদতে পছন্দ করে ও অনেক পাঠক টানার জন্য সেটা বাজারে ছেড়ে দেয়। আর অবশ্যই সেটা হতে হবে সাকিব আল হাসানকে জড়িয়েই। আমার মেয়ে অসুস্থ এশিয়া কাপের আগ থেকে। তবু সে (সাকিব) ঢাকায় যাচ্ছে না, এটা সে ভাবনাতেও আনেনি। এমন আরও অনেক পরিস্থিতি ছিল যখন পরিবারের সঙ্গে তার থাকার দরকার ছিল। পরিবার হিসেবে আমরা এ ত্যাগ স্বীকার করি দেশের জন্য।’

সাকিব দেশের জন্য কতটা ত্যাগ স্বীকার করেছেন সেটাও মনে করিয়ে দিয়েছেন শিশির। ২০১৫ সালের নভেম্বরে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ চলছিল। তাই যুক্তরাষ্ট্রে সন্তানসম্ভবা স্ত্রী’র পাশে থাকতে পারেননি সাকিব। খবর পেয়ে রওনা দেন তিনি। সাকিব আলায়নার ভুমিষ্ঠ হওয়ার খবর শুনেছিলেন দুবাই বিমানবন্দরে।

শিশির বলছেন, ‘বোধ হয় ভুলে গেছেন প্রথম সন্তানের জন্মের সময় সে আমাদের কাছে ছিল না। দীর্ঘ সময় তাকে ভুগতে হবে, এটি জেনেও এই মানুষটা চোট নিয়ে খেলছে। এর কারণে ওকে যদি লম্বা সময় ভুগতেও হয়, সেটি মোটেও অবাক করার মতো হবে না। সে মোটেও সহানুভূতিপ্রত্যাশী নয়! দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টালগুলো থেকে এ ধরনের উদ্ভট খবর প্রকাশ সত্যিই দুঃখজনক। যদি আপনি ভালো কিছু লিখতেই না পারেন, লিখবেন না। একটা ম্যাচের আগে নেতিবাচক খবর প্রকাশ করে একজন খেলোয়াড়ের মনোযোগ নষ্ট করা কখনোই দেশপ্রেমিকের পরিচয় হতে পারে না। আমি এই হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!