• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

হলের সামনে থেকে ছাত্রী অপহরণ, শিক্ষার্থীদের অল্টিমেটাম


রাবি প্রতিনিধি নভেম্বর ১৭, ২০১৭, ০৫:০৯ পিএম
হলের সামনে থেকে ছাত্রী অপহরণ, শিক্ষার্থীদের অল্টিমেটাম

প্রতীকী ছবি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলের সামনে থেকে শোভা নামে বাংলা বিভাগের ৪র্থ বর্ষের এক ছাত্রীকে অপহরণ করা হয়েছে। এদিকে ওই ছাত্রীকে ফিরিয়ে দেয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দুই ঘণ্টার সময় দিয়ে আল্টিমেটাম দিয়েছে রাবি শিক্ষার্থীরা।

এর আগে শুক্রবার (১৭ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেসা মুজিব হলের সামনে থেকে ওই ছাত্রীকে অপহরণ করা হয়।

তবে পরিবার ও ঘনিষ্টদের দাবি, ডিভোর্স ঠেকানোর জন্য শোভার সাবেক স্বামী সোহেল রানা তাকে অপহরণ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হল থেকে বের হন উম্মে শাহি আম্মানা শোভা। হলের ফটকে আসতেই সাবেক স্বামী সোহেলের সঙ্গে দেখা হয়। সেখানে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সোহেলসহ ৭-৮ জন লোক পাশে দাঁড়িয়ে থাকা মাইক্রোবাসে শোভাকে তুলে নেয়।

এসময় ঘটনাস্থলে উপস্থিত শিক্ষার্থীরা বাধা দেয়ার চেষ্টা করলে গতি বাড়িয়ে চলে যায় মাইক্রোবাসটি। প্রত্যক্ষদর্শীদের ধারণা বুধপাড়া গেট দিয়েই বের হয়ে যায় অপহরণকারীরা।

উম্মে শাহি আম্মানা শোভার বাড়ি নঁওগা জেলার মহাদেবপুর থানায়। তার বাবার নাম আমজাদ হোসেন। গত বছরের ডিসেম্বরে একই জেলার পত্নীতলা থানার নজীপুর গ্রামের নজরুল উকিলের ছেলে সোহেল রানার সঙ্গে পারিবারিকভাবে বিবাহ হয় শোভার।

তবে সোহেলের পরিবার থেকে যৌতুকের চাপ দেয়ায় ৯ মাসের মাথায় এ বছরের সেপ্টেম্বরে শোভা ডিভোর্স দেয় সোহেলকে। যে কারণে ডিভোর্স ঠেকাতে অপহরণ করা হয়েছে বলে দাবি করছেন পরিবার ও ঘনিষ্টজনেরা।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার, গোয়েন্দা বাহিনীসহ আইন শৃঙ্খলা বাহিনীর সকল স্তরে আমরা জানিয়েছি। তবে এখন পর্যন্ত তার সন্ধান পাওয়া যায়নি।

এ বিষয়ে রাজশাহী পুলিশ কমিশনার মাহবুবুর রহমান বলেন, ধারণা করা হচ্ছে মেয়েটা নিজেই চলে গেছে। কারণ একটা মেয়েকে কিভাবে বিশ্ববিদ্যালয়ের হলের সামনে থেকে অপহরণ করে নিয়ে যেতে পারে? তাছাড়া এ নিয়ে হৈ চৈ হবে না?

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!