• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হল্ট প্রাইজ’র আঞ্চলিক আয়োজক ড্যাফোডিল ইউনিভার্সিটি


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৯, ২০১৭, ০৩:৪৭ পিএম
হল্ট প্রাইজ’র আঞ্চলিক আয়োজক ড্যাফোডিল ইউনিভার্সিটি

ঢাকা: বিশ্বখ্যাত হল্ট প্রাইজ-২০১৮ এর আঞ্চলিক আয়োজক প্রতিষ্ঠান হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি নির্বাচিত হয়েছে।

হল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের শিক্ষার্থী ইকবাল হোসেন শিমুল জানান, নতুন সামাজিক ব্যবসায় উদ্ভাবনের জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশ ইউনিভার্সিটি হল্ট প্রাইজ আয়োজনের অনুমতি পেয়েছে।

আগামীকাল রোববার (১০ ডিসেম্বর) রাজধানীর সোবহানবাগে অবস্থিত ড্যাফোডিল টাওয়ারে সকাল ৯টায় হল্ট প্রাইজের ক্যাম্পাস ইভেন্ট শুরু হবে যেখানে শুধুমাত্র  নিবন্ধিত প্রতিযোগিরা তাদের নিজ নিজ ব্যবসায় ধারনা নিয়ে উপস্থিত হবেন।

অংশগ্রহণকারীদের মধ্য থেকে পারদর্শিতা ও আইডিয়ার সর্বজনগ্রাহ্যতার ভিত্তিতে একটি দল পরবর্তী রাউন্ডে প্রতিযোগিতা করার জন্য নির্বাচিত হবে।

প্রথমবারের মতো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বৃহৎ পরিসরে হল্ট প্রাইজ প্রতিযোগিতা আয়োজন করছে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মনে করে, এই প্রতিযোগিতার মাধ্যমে সামাজিক সচেতনতা তৈরি হবে এবং তরুণ উদ্যোক্তা উঠে আসবে যারা সমাজের বড় বড় সমস্যা সমাধানে অবদান রাখবেন।

হল্ট প্রাইজ প্রতিযোগিতা সারা বিশ্বের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে অত্যন্ত মর্যাদাপূর্ণ স্টার্ট আপ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা সমসাময়িক সামাজিক ইস্যু নিয়ে উদ্ভাবনী আইডিয়া প্রদান করে থাকে। এটি একটি বার্ষিক প্রতিযোগিতা এবং বিশ্বের সবচেয়ে বড় প্রচারণামূলক শিক্ষার্থী কর্মকাণ্ড।

হল্ট প্রাইজের প্রধান উদ্দেশ্য হচ্ছে, জাতিসংঘের সহযোগিতায় বিশ্বের পরবর্তী পরিবর্তনকারী স্টার্ট আপ খুঁজে বের করা এবং বর্তমান সময়ের সবচেয়ে চ্যালেঞ্জিং সামাজিক সমস্যা সমাধানের আইডিয়া প্রদানকারী দলকে বিজয়ী ঘোষণা করা ও বিজয়ী দলকে ফান্ডিং হিসেবে ১ মিলিয়ন ডলার পুরস্কার প্রদান করা।

উল্লেখ্য, আন্তঃক্যাম্পাস ইভেন্টে বিজয়ী দল ২০১৮ সালের মার্চে অনুষ্ঠিত রিজিওনাল ফাইনাল পর্বে অংশগ্রহণের সুযোগ পাবে। এরপর হল্ট প্রাইজের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে ২০১৮ সালের সেপ্টেম্বরে যেখানে বিজয়ী দল পাবে ১ মিলিয়ন ডলার পুরস্কার।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!