• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হাওরে বাঁধ নির্মাণে দুর্নীতির মামলা চলবে


আদালত প্রতিবেদক জানুয়ারি ২, ২০১৮, ০৫:৫৪ পিএম
হাওরে বাঁধ নির্মাণে দুর্নীতির মামলা চলবে

ঢাকা: হাওরে বাঁধ নির্মাণে দুর্নীতির অভিযোগে পানি উন্নয়ন বোর্ডের সিলেট-সুনামগঞ্জ অঞ্চলের ১৫ কর্মকর্তা ও ৪৬ ঠিকাদারসহ ৬১ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের আদেশ স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুর্নীতি দমন কমিশন (দুদক)’র এক আবেদনের প্রেক্ষিতে ভারপ্রাপ্ত  প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতের এ আদেশের ফলে এ মামলার কার্যক্রম চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

মঙ্গলবার আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী ফিদা এম কামাল। অপরদিকে দুদকের পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান।

পরে আদালত থেকে বেরিয়ে খুরশিদ আলম খান বলেন, ১২ ডিসেম্বর এক আবেদনের শুনানি করে মামলাটির কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে দুদকের আবেদনের পর আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করতে বলেছেন।

বিচারপতি জুবায়ের রহমান চৌধুরীর নেতৃত্বাধীন বেঞ্চে এ রুলের নিষ্পত্তি করতে আদেশ দিয়েছেন। ফলে এ মামলার কার্যক্রম চলতে এখন আর কোনো বাধা নেই।

সুনামগঞ্জের বোরো ফসলহানির পর গত ২ জুলাই দুদকের সহকারী পরিচালক ফারুক আহমদ বাদী হয়ে বাঁধ নির্মাণে দুর্নীতি, অনিয়ম ও কর্তব্যে অবহেলার অভিযোগে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, ঠিকাদারসহ ৬১ জনের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন।

মামলার আসামি বাচ্চু মিয়া বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন। এ রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ১২ ডিসেম্বর মামলার কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন। একই সঙ্গে কেন এই মামলা বাতিল করা হবে না, এ মর্মে রুলও জারি করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!