• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
মানুষ মানুষের জন্য

হাওয়ার এ হাসি কি মিলিয়ে যাবে?


নিজস্ব প্রতিবেদক, রংপুর মার্চ ২১, ২০১৭, ০৬:৩৮ পিএম
হাওয়ার এ হাসি কি মিলিয়ে যাবে?

মিষ্টি হাসির হাওয়া

রংপুর: বয়স সবে আড়াই বছর। দুষ্টমি আর মিস্টি হাসিতে মাতিয়ে রাখে বাড়ির সবাইকে। শৈশবের উচ্ছলতা যেন দিনভর আঁছড়ে পড়ে পুরো পাড়া জুড়ে। অথচ ছোট্ট ওই শিশুটি জানে না দুরারোগ্য ব্যাধি তার স্বাভাবিক চলাচলকে প্রতিনিয়ত ব্যহত করছে। সে না জানলেও উদ্বেগ-উৎকণ্ঠার কমতি নেই ক্ষুদ্র ডেকোরেটর ব্যবসায়ী নূর আলম ও তার স্ত্রী দীপ্তি খাতুনের।

রংপুর নগরীর মুলাটোল বড়পুকুরপাড় এলাকার ওই দম্পতির একমাত্র সন্তান হাওয়া। জন্মের পর পরই হার্টে ছিদ্র ধরা পড়ে। এরপর প্রায়ই অসুস্থ হতে থাকে হাওয়া। অভাবের সংসারে বাবা-মা সাধ্যমতো চেষ্টা করছেন তার চিকিৎসার। কিন্তু এভাবে আর কতদিন। অর্থের অভাবে মিলিয়ে যেতে বসেছে হাওয়ার মুখের হাসি। চিকিৎসক জানিয়েছেন তার অপারেশন করতে হবে। এরজন্য দুই থেকে আড়াই লাখ টাকা প্রয়োজন।

হাওয়ার বাবা নূর আলম জানান, প্রথমে তাকে রংপুর মেডিকেল হাসপাতালে চিকিৎসা করানো হয়। এরপর ঢাকায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে গেলে চিকিৎসক অপারেশন করার পরামর্শ দেন। এরজন্য যে টাকার দরকার তা সংগ্রহ করতে পারছেন না তিনি।

তাই একমাত্র সন্তানকে বাঁচাতে সমাজের হৃদয়বান বৃত্তশালী ব্যক্তিদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন অসহায় পিতা। নূর আলমের সঙ্গে যোগাযোগ করতে অথবা সাহায্য পাঠাতে চাইলে ০১৭১০-৪৮৯৮৩৯ (বিকাশ করা) অথবা ডাচ বাংলা-১৬২.১০১.১৯০০০৬।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!