• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

হাজার টাকার কম্বলে তিন কোটির টাকার সোনা


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২০, ২০১৭, ০৪:৩৮ পিএম
হাজার টাকার কম্বলে তিন কোটির টাকার সোনা

ঢাকা: গলফ এয়ারের এক যাত্রীরর কাছে থাকা একটি কম্বল উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ। সেই কম্বল থেকে পাওয়া গিয়েছে তিন কোটি ৩৫ লাখ টাকার সোনা। কাস্টমস জানায়, কম্বলের ভেতর সোনার ৫৮টি বার লুকিয়ে রেখেছিলেন গলফ এয়ারের যাত্রী মো. আলম।

সোমবার(২০ নভেম্বর) গোপন সংবাদ পেয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার পর মো. আলমকে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তার ব্যাগ স্ক্যান করা হয়। ব্যাগের ভেতর থাকা কম্বলটি থেকে সোনার বারগুলো উদ্ধার করেন ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ দলের কর্মকর্তারা। যার মোট ওজন ৬ কেজি ৭০০ গ্রামের মতো। জব্দ হওয়া সোনার মূল্য ৩ কোটি ৩৫ লাখ টাকা।

সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। উদ্ধার হওয়া প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম। ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার (এসি) ও প্রিভেনটিভ দলের প্রধান সাইদুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোনার বারগুলো নিজের নয় বলে দাবি করেন আলম। বাহরাইন থেকে গলফ এয়ারের জিএফ ২৪৮ নম্বর ফ্লাইটে করে আজ সকাল নয়টায় ঢাকায় আসেন তিনি।

গোপন সংবাদ পেয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেলের সামনে সোনার চালান থাকার কথা ওই যাত্রীকে জিজ্ঞাসা করা হয়। তিনি প্রথমে তা অস্বীকার করেন। পরে ব্যাগ স্ক্যান করে কম্বলের ভেতর দুটি প্যাকেট থেকে ৫৮টি সোনার বার উদ্ধার করা হয়। হলুদ রঙের স্কচটেপ দিয়ে প্যাকেট দুটি করা হয়। প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম।

এই কর্মকর্তা বলেন, আলম জানিয়েছেন আটক যাত্রীর গ্রামের বাড়ি কুমিল্লায়। বাহরাইনে তিনি নির্মাণশ্রমিকের কাজ করেন। হায়দার নামে এক বন্ধু কম্বলটি তাকে দিয়েছিলেন। আলমের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!