• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হাত দেখাতে ইংল্যান্ড যাচ্ছেন তামিম


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৫, ২০১৮, ০৮:৫০ পিএম
হাত দেখাতে ইংল্যান্ড যাচ্ছেন তামিম

ঢাকা: বাংলাদেশ এশিয়া কাপের ফাইনাল খেলার স্বপ্ন দেখছে। বুধবার তাদের প্রতিপক্ষ পাকিস্তান। এই ম্যাচটা জিততে পারলেই ভারতের সঙ্গে ফাইনাল খেলবে বাংলাদেশ। মাশরাফির দল যখন আরব আমিরাতে ছক কষছে পাকিস্তানকে হারানোর তখন দলের এক নম্বর ব্যাটসম্যান ইংল্যান্ড যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। উদ্দেশ্যে চোট পাওয়া হাতে অস্ত্রোপচার করা লাগবে কি না তা দেখাতে।

দুবাইয়ে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওভারে হাতে চোট পান তামিম। মাঠ থেকে ড্রেসিংরুম হয়ে হাসপাতালে। সেখানে গিয়ে স্ক্যান করার পর চিকিৎসক জানিয়ে দেন, আর এশিয়া কাপে খেলা হবে না তামিমের। তারপরও দলের প্রয়োজনে ভাঙা হাত নিয়ে ব্যাটিংয়ে নেমে দেশাত্মবোধের অনন্য নজির সৃষ্টি করেছেন।

জীবনের সেরা ফর্মে থাকা তামিমের বিরতি অনেকটা বাধ্য হয়েই নিতে হচ্ছে। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজেও তাঁর খেলা অনিশ্চিত। চোট পাওয়া হাতে অস্ত্রোপচার করাতে হবে কি না সেটি নিশ্চিত হতেই বুধবার ইংল্যান্ড যাওয়ার কথা তামিমের। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী বলেছেন,‘ চিকিৎসককে দেখাতে তামিম কাল ইংল্যান্ডে যাচ্ছেন। ওখানকার চিকিৎসকই ঠিক করবেন এখন তাকে কী করতে হবে। অস্ত্রোপচার করাতে হবে কি না, সেটি তাই এ মুহূর্তে বলতে পারছি না। আমাদের মেডিকেল টিম বিষয়টি দেখছে।’

বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, ‘আপাতত শুধু চোট পাওয়া হাতটা দেখাতেই তামিম যাচ্ছে। ওখানে ড. ডেভিডের কাছে কাছে সে যাচ্ছে। আমরা এক্স-রের ছবি স্ক্যান করে পাঠিয়েছি। তবে চিকিৎসক নিজ চোখে একবার তামিমের চোট দেখতে চান। যতদুর জানি, সে হাত দেখিয়েই চলে আসবে। আশা করছি অস্ত্রোপচার লাগবে না। ইংল্যান্ডের চিকিৎসকের সঙ্গে যোগাযোগের পুরো বিষয়টা দুবাই থেকে দলের ফিজিও থিলান চন্দ্রমোহন সমন্বয় করছে।’

তামিমও চাইছেন দ্রুত চোট থেকে সেরে উঠতে। এই মুহূর্তে তিনি জীবনের সেরা ফর্মে রয়েছেন। এশিয়া কাপের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুটি সেঞ্চুরি করার পাশাপাশি একটি ফিফটিও রয়েছে। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ মিস করলে তামিম নিশ্চয় পরের সিরিজ অর্থাৎ উইন্ডিজ সিরিজ মিস করতে চান না।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!