• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হাতিয়ায় বন্দুকযুদ্ধে ২ জলদস্যু নিহত


নোয়াখালী প্রতিনিধি নভেম্বর ২১, ২০১৭, ১০:৫০ এএম
হাতিয়ায় বন্দুকযুদ্ধে ২ জলদস্যু নিহত

নোয়াখালী: জেলার হাতিয়ায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ নভেম্বর) ভোরে বয়ারচরের চতলার ঘাটে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার কালিরচরের আলী আহম্মদের ছেলে সাইফুল ইসলাম (৩৫) ও একই গ্রামের দুলাল মাঝির ছেলে শফিক (২৪)। তারা জলদস্যু বলে র‌্যাবের ভাষ্য।

র‌্যাব ১১-এর লক্ষ্মীপুর ক্যাম্পের জ্যেষ্ঠ সহকারী পরিচালক পুলিশ সুপার জসিমউদ্দিন চৌধুরী জানান, জলদস্যুরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে হানা দেয় র‌্যাব। এ সময় জলদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে র‌্যাব পাল্টা গুলি ছুড়লে দুজনের মৃত্যু হয়। নিহত সাইফুল এই জলদস্যুবাহিনীর প্রধান। আর শফিক তার সেকেন্ড ইন কমান্ড।

সাইফুল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত জলদস্যু জানিয়ে তিনি বলেন, সাইফুল তার বাহিনী নিয়ে দীর্ঘদিন ধরে হাতিয়ার মেঘনা নদী ও বঙ্গোপসাগরে মাছধরা নৌকায় ডাকাতি, জেলেদের অপহরণের পর মুক্তিপণ আদায় করে আসছিলেন।

র‌্যাব ঘটনাস্থল থেকে ছয়টি বন্দুক, ১০টি রকেট ফ্লেয়ার, ৩৭টি মোবাইল ফোনসেট ও মুক্তিপণের ৫৪ হাজার টাকা উদ্ধার করেছে। সাইফুলের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অপহরণসহ বিভিন্ন অপরাধে নয়টি মামলা রয়েছে। গোলাগুলির সময় এএসআই মফিজুল ও কনস্টেবল মাহবুব আহত হওয়ায় তাদের সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে জানিয়ে র‌্যাব কর্মকর্তা বলেন, আর লাশ ময়নাতদন্তের জন্য নোয়াখালী সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!