• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

হাতীবান্ধায় জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৩


হাতীবান্ধা, লালমরিহাট প্রতিনিধি মার্চ ২৯, ২০১৮, ০২:৩০ পিএম
হাতীবান্ধায় জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৩

লালমনিরহাট : জেলার হাতীবান্ধা উপজেলায় জমি নিয়ে সংঘর্ষে শামসুল হক (৫০) নামে একজন মারা গেছে। এ সময় তার স্ত্রী, ছেলে ও তার ভাই গুরুতর আহত হয়েছেন। আহতদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ মার্চ) দুপুরে হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউনিয়নের ঠাংঝাড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। নিহত শামসুল হক উপজেলার সানিয়াজান ইউনিয়নের মৃত অনর উদ্দিনের পুত্র।

আহতরা হলেন, নিহত শামসুলের স্ত্রী নাজমা বেগম(৩৫), ছেলে নাজমুল(২২), ও ভাই বাবুল(৩৮)।

ওই এলাকার সফিয়ার জানান, ৭/৮ শতক জমি নিয়ে শামসুল ও মোস্তাফিজার গংয়ের বিরোধ চলে আসছিলো। এমন অবস্থায় ৩/৪ দিন আগে স্থানীয়ভাবে এ বিষয় নিয়ে মিমাংসা করা হয়েছে। সেই কারণে বৃহস্পতিবার শামসুলের ছেলে নাজমুল জমিতে সীমানা পিলার বসাতে গেলে সেখানে মোস্তাফিজার গংরা হামলা চালায়।

এ সময় ছেলেকে বাঁচাতে বাবা শাসসুল ছুটে আসলে তার ওপরেও হামলা চালায়। এতে তাদের মধ্যে মারামারি লেগে যায়। এক পর্যায়ে এতে শামসুল প্রচণ্ড আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যায়। এ সময় তার ছেলে, স্ত্রী ও ভাই গুরুতর আহত হয়।

স্থানীয়রা তাদের গুরুতর অবস্থায় উদ্ধার করে প্রথমে হাতীবান্ধা উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানকার কর্মরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাদেরকে রংপুর মেডিকেল কলেজে প্রেরণ করেন।

হাতীবান্ধা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার নাইম হাসান নয়ন জানান, হাসপাতালে ৪ জন রোগী এসেছে তার মধ্যে শামসুল নামে একজন মারা গেছে ও বাকি ৩ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসারর জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সানিয়াজান ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য রওশন মোস্তাফিজার জানান, কয়েকদিন আগে এ নিয়ে স্থানীয়ভাবে মিমাংসা করা হয়েছিল। তবে শুনলাম আজ মারামারি হয়েছে। আমি বাইরে থাকায় এখনো পুরোপুরি ঘটনা জানতে পারিনি।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ওসি তদন্ত সুমন কুমার মোহন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে দ্রুত ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। এতে ৪ জন আহত হলে তাদেরকে হাসপাতালে আনার পথে একজন মারা যায়। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!