• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

হাথুরুকে নিয়ে এত ভাবার কী আছে?


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৪, ২০১৮, ১০:০২ এএম
হাথুরুকে নিয়ে এত ভাবার কী আছে?

ঢাকা: বাংলাদেশের চাকরি ছেড়ে চলে গিয়েছেন। তাই মাশরাফি-সাকিবদের প্রতিপক্ষ শুধু শ্রীলঙ্কা নয়, চন্ডিকা হাথুরুসিংহেও। তার রণকৌশলও বাংলাদেশ দলকে সামলাতে হবে। গত কয়েকদিন হলো হাথুরুকে নিয়ে ক্রিকেটপাড়ায় বেশ চর্চা হচ্ছে। অবশ্য তাকে নিয়ে চর্চা হওয়ার কারণও আছে। 

ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে কোচ ছাড়াই নামবে বাংলাদেশ। প্রধান কোচ ছাড়া বাংলাদেশ কেমন করে সেটাও দেখার বিষয়। তবে দলের ফিল্ডিং কোচের দাবি, হাথুরুকে নিয়ে এত ভাবাভাবির কী আছে? তার চলে যাওয়াতে কিছুই হবে না বাংলাদেশের। 

ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল বুধবার (৩ জানুয়ারি) সংবাদমাধ্যমের সামনে কথা বলেছেন। কথা প্রসঙ্গে বারবার ঘুরেফিরে এসেছে হাথুরু প্রসঙ্গ। 

হ্যালসল অবশ্য হাথুরুর চলে যাওয়াটাকে বড় করে দেখতে রাজি নন,‘ কৌশল বা পরিকল্পনা খুবই সীমিত। যদি ভাল খেলোয়াড় থাকে তারাই ম্যাচ জেতাতে পারে। প্রধান কোচ চলে যাওয়া বড় খেলোয়াড় যাওয়ার মতো গুরুত্বপূর্ণ নয়। আমাদের বড় কোনো খেলোয়াড় যায়নি বা তরুণ কোনো খেলোয়াড়ও যায়নি, শুধু কোচই গেছেন। শ্রীলঙ্কার জন্যই বরং কাজটা কঠিন। কারণ তারা বেশ কিছু খেলোয়াড় হারিয়েছে। আমাদের সে সমস্যা নেই। আমরা গোছানো এক দল। খেলোয়াড়েরা সিরিজের অপেক্ষা করছে।’

হ্যালসলের দাবি কোচের বিদায়ে বাংলাদেশের খেলোয়াড়দের জন্য বরং ভালই হবে। কেন? এর ব্যাখ্যায় ফিল্ডিং কোচ বলে গেলেন, ‘চন্ডিকার চলে যাওয়ার মূল কারণ ছিল, তার মনে হয়েছে ক্রিকেটারদের আর কিছু দেয়ার নেই। আমার মনে হয় এটা তো ক্রিকেটারদের জন্য ভাল। চন্ডিকার বিদায়ে সবাই নতুন করে ভাবতে পারবে, আরো দায়িত্ব নেবে।

দলের অবস্থা অনেক ভাল। এখন সাকিব ও মাশরাফির মতো অধিনায়ক আছে। মুশফিক, রিয়াদ ও তামিম আছে। এরা চন্ডিকা যেমন চাইত তেমন খেলত। এখন আরো বেশি কিছু দেবে। আর যত বয়স হয়, তত দায়িত্ব নিতে শেখে। আমার তো মনে হয়, এটা নতুন ও অভিজ্ঞদের জন্য রোমাঞ্চকর সময়।’ 

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!