• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হাথুরুকে পেতে বিসিবিকে শ্রীলঙ্কা বোর্ডের চিঠি


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৩, ২০১৭, ০১:০৩ পিএম
হাথুরুকে পেতে বিসিবিকে শ্রীলঙ্কা বোর্ডের চিঠি

ঢাকা: চন্ডিকা হাথুরুসিংহে যে বাংলাদেশের কোচ পদে আর থাকছেন না সেটি জানাই ছিল। যদিও তাঁর সঙ্গে বাংলাদেশের চুক্তি রয়েছে ২০১৯ সাল পর্যন্ত। ফলে ইচ্ছা করলেই তিনি যেতে পারেন না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) বিষয়টি কেন এত সহজে মেনে নেবে?

এসব ঝামেলার কথা মাথায় রেখেই বুধবার বিসিবি সভাপতি বরাবর চিঠি লিখেছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা। হাথুরু যে শ্রীলঙ্কার কোচ পদপ্রার্থী ওই চিঠিতে সেটি স্বীকার করা হয়েছে। লঙ্কান বোর্ডের ভাষ্য, হাথুরুকে তারা কোচ হিসেবে বিবেচনা করবেন বাংলাদেশের সঙ্গে চুক্তির সবকিছু মিটে গেলেই।   

সুমাথিপালা বিসিবি সভাপতি নাজমুল হাসানকে লেখা সেই চিঠিতে চুক্তির বিষয়টা দ্রুত সুরাহারই অনুরোধ করেছেন। তিনি জানিয়েছেন, নিজেদের লক্ষ্য পূরণের জন্যই এই মুহূর্তে নাকি হাথুরুকে খুব প্রয়োজন শ্রীলঙ্কার, ‘হাথুরু যে আমাদের জন্য আদর্শ, সে বিষয়ে কোনো সন্দেহই নেই। আমাদের স্বল্প ও দীর্ঘমেয়াদি লক্ষ্যগুলো পূরণ করতে তাঁকেই প্রয়োজন।’

একটি বার্তা সংস্থায় সুমাথিপালা এই চিঠির বিষয়টি জানিয়েছেন, ‘আমি ব্যক্তিগতভাবে বিসিবি সভাপতিকে চিঠি লিখেছি। সে চিঠিতে হাথুরুর ব্যাপারে আমাদের ইচ্ছার কথা তাঁদের আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে।’

অক্টোবরের দক্ষিণ আফ্রিকা সফর শেষে বাংলাদেশ ক্রিকেট দলের লঙ্কান কোচ আর ঢাকায় পা রাখেননি। নভেম্বরের শুরুতেই জানা যায়, বাংলাদেশের কোচ হিসেবে আর কাজ চালিয়ে যেতে আগ্রহী নন তিনি। এর পর হাথুরুর ঢাকায় আসার কথা থাকলেও এখনও আসেননি।

সোনালীনিউজ/আরআইবি/
 

Wordbridge School
Link copied!