• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবিতে জাতীয় শিশু দিবস উদযাপন


দিনাজপুর প্রতিনিধি মার্চ ১৭, ২০১৭, ০৭:২৯ পিএম
হাবিপ্রবিতে জাতীয় শিশু দিবস উদযাপন

কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন হাবিপ্রবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম

দিনাজপুর: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা ও কর্মসূচির মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) এ উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন, হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

পুষ্পমাল্য অর্পণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ কেক কাটেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ডা. এস. এম. হারুন-উর-রশীদের সভাপতিত্বে দিবসের তাৎপর্য তুলে ধরে হাবিপ্রবি’র অডিটোরিয়াম-২ এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যর দেন, হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন।

এছাড়া অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন, প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক ও বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. এ.টি.এম শফিকুল ইসলাম, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক, কৃষিবিদ মো. ফেরদৌস আলম, হাবিপ্রবি শাখার ছাত্রলীগ নেতা নাহিদ আহমেদ নয়ন প্রমূখ।

এর আগে শিশুদের চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযেগিতার উদ্বোধন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। আলোচনা সভা শেষে ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শন করা হয়। বাদ জুমা বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা ও বিশেষ মোনাজাত করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!