• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘হামলা চালিয়ে পুলিশকে দুর্বল করা যাবে না’


নিজস্ব প্রতিবেদক জুন ৭, ২০১৬, ০৩:০৪ পিএম
‘হামলা চালিয়ে পুলিশকে দুর্বল করা যাবে না’

পুলিশের উপর হামলা চালিয়ে কিংবা তাদের পরিবার ও নিকটাত্মীয়দের হত্যা করে পুলিশকে দুর্বল করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান মনিরুল ইসলাম।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

চট্টগ্রামে একাধিক জঙ্গি বিরোধী অভিযানে অংশ নেয়া গোয়েন্দা পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতুকে হত্যার মধ্য দিয়ে জঙ্গিরা পুলিশকে কোনো ম্যাসেজ দিতে চাইছে কি না জানতে চাইলে মনিরুল ইসলাম বলেন, ওই হামলায় জেএমবি কিংবা আনসারুল্লাহ বাংলা টিম জড়িত ছিল বলে সেখানকার গোয়েন্দা সদস্যরা বলছেন। কিন্তু পুলিশকে দুর্বল করার এ কৌশল কাজে আসবে না।

তিনি বলেন, পুলিশ বাহিনী এখন আগের চেয়ে আরও বেশি শক্তিশালী। ২/১ টা হামলায় পুলিশকে দুর্বল করার চিন্তা অমূলক। বরং পুলিশ আরও বেশি সাহসিকতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে যাবে।

বাংলাদেশে জঙ্গি সংশ্লিষ্ট হত্যার ঘটনা ঘটার পরেই সাইট ইনটেলিজেন্স কি করে তথ্য পাচ্ছে জানতে চাইলে মনিরুল ইসলাম বলেন, তারা বাংলাদেশি গণমাধ্যমগুলো পর্যবেক্ষণ করে থাকে। ঘটনা ঘটার পরক্ষণই তারা দায় স্বীকারের খবর প্রকাশ করে না। বাংলাদেশি পত্রিকায় খবর দেখে সুযোগ মতো আইএস এর বরাত দিয়ে খবর প্রকাশ করছে। যদিও আইএস এর অস্তিত্ব বাংলাদেশে নেই। অধিকাংশ ঘটনায় জেএমবি কিংবা আনসারুল্লাহ বাংলা টিম জড়িত। সুতরাং সাইট ইনটেলিজেন্স এর খবর ও দায় স্বীকারের বিষয় নিয়ে উদ্বিগ্ন না হওয়ার জন্য জনসাধারণকে অনুরোধ জানান।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন, ডিবি’র ডিসি মাশরুকুর খালেদ, শেখ নাজমুল হক, সাজ্জাদ হোসেন ও ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!