• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

হামলাকারী ফয়জুলের মামা কৃষক লীগ নেতা


সিলেট প্রতিনিধি মার্চ ৪, ২০১৮, ০১:৪২ পিএম
হামলাকারী ফয়জুলের মামা কৃষক লীগ নেতা

বাম থেকে তৃতীয় জন হলেন হামলাকারী ফয়জুলের মামা ফজলুর রহমান

সিলেট: হযরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ফয়জুলের বাড়িতে অভিযান চালিয়ে আটক তার মামা ফজলুর রহমান সুনামগঞ্জ কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক বলে জানা গেছে। 

তবে এ ঘটনার পর স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, ফজলুর তাদের দলের কেউ না।

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের সিলেটের টুকেরবাজার শেখপাড়ার বাড়িতে শনিবার (৩ মার্চ) রাতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় তারা ফয়জুলের মামা ফজলুর রহমানকে আটক করে নিয়ে যায়। আর ফয়জুলের বাড়ি থেকে বইপত্র ও সিডি নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ফজলুর রহমান শেখপাড়ার ওই এলাকায় বাড়ি করে চার বছর ধরে আছেন। তার বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমনের আস্থাভাজন হিসেবে পরিচিত তিনি। দুজনকেই একইসঙ্গে মিছিল-মিটিং ও সভা করতেও দেখা গেছে।

সুনামগঞ্জের কয়েকজন আওয়ামী লীগ নেতা জানান, ফজলুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমন গ্রুপের একজন সক্রিয় নেতা। এককথায় তার ডান হাত। ইমন গ্রুপের দেখাভাল করেন ফজলুর। সিলেট ও সুনামগঞ্জের দুই জায়গাতে তিনি বসবাস করেন। ফজলুর সিলেট সদর উপজেলার কুমারগাঁওয়ের শেখপাড়া এলাকায় তার বোনজামাই হাফিজ আতিকুর রহমানকে ওই এলাকায় জায়গা কিনে বাড়ি তৈরি করতে সহযোগিতা করেন। 

হামলাকারী ফয়জুর রহমান ফয়জুল

এ বিষয়ে জানতে এনামুল কবির ইমনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া গেছে। কৃষক লীগের সুনামগঞ্জ জেলা সদস্য সচিব বিন্দু তালকুদারের সঙ্গে যোগাযোগ করে তাকেও পাওয়া যায়নি।

ফয়জুরের বিষয়ে জানতে যোগাযোগ করা হয় সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমানের সঙ্গে। তিনি বলেন, ‘এ বিষয়ে আমি কিছু জানি না।’

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার (ওসি) শফিকুল ইসলাম জানান, জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের মামা ফজলুরকে পুলিশ শেখপাড়া এলাকা থেকে আটক করে থানায় নিয়ে আসে। তার কাছ থেকে কিছু তথ্য পুলিশ পেয়েছে। সেগুলো বিভিন্নভাবে খতিয়ে দেখা হচ্ছে। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!