• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘হামলাকারীদের বিরুদ্ধে সরকার কঠোর’


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৪, ২০১৬, ০৮:৪৮ পিএম
‘হামলাকারীদের বিরুদ্ধে সরকার কঠোর’

ঢাকা : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলার ঘটনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, হিন্দুদের বাড়ি ও মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে সরকার কঠোর।আর কঠোরভাবে এসব অপকর্মের মোকাবিলা করা হবে। ক্ষুদ্র জাতিসত্তার মানুষের উদ্দেশে তিনি বলে, আপনার মাথা নিচু করে নয়, উঁচু করে বাঁচবেন।

শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে বনানী মডেল হাইস্কুল মাঠে গারো ঐতিহ্যবাহী ওয়ান গালা উদ্‌যাপন পরিষদ আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের। 

সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, যারা দেশকে অস্থিতিশিীল করতে এসব অপকর্ম করছে, তাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে আছে এবং কঠোরভাবে এসব অপকর্মের মোকাবিলা করা হবে। 

হিন্দুদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ভয়কে জয় করবেন। আপনাদের উদ্বেগের কোনো কারণ নেই। বর্তমান সরকার আপনাদের পাশে আছে এবং থাকবে। কোনো অবস্থাতেই আপনাদের নিরাপত্তা বিঘ্নিত হতে দেবে না। 

ক্ষুদ্র জাতিসত্তার মানুষকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনারা নিজেদের মাইনরিটি ভাববেন না। বাংলাদেশে মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান সবার সমান অধিকার এবং সমান অধিকার পাচ্ছে এ দেশের নাগরিক হিসেবে। 

সম্প্রতি আওয়ামী লীগের ২০তম সম্মেলন নিয়ে ওবায়দুল কাদের বলেন, সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই দুর্গম দুর্গাপুর থেকে রেমন্ড আরেংকে এনে কেন্দ্রীয় কমিটিতে স্থান দিয়েছেন। আওয়ামী লীগের কমিটি খুবই মর্যাদাসম্পন্ন কমিটি। বিএনপির মতো ৫০০ সদস্যের জাম্বোজেট আকৃতির কমিটি নয়।

ঐতিহ্যবাহী ‘ওয়ানগালা’ উৎসব উদযাপন পরিষদের সভাপতি নকমা দুর্জয় তজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাংসদ জুয়েল আরেং, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য রেমন্ড আরেং।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!