• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হার দিয়েই বিদায় নিল মুশফিকের বরিশাল


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৩, ২০১৬, ০৬:২১ পিএম
হার দিয়েই বিদায় নিল মুশফিকের বরিশাল

ঢাকা : শেষ ম্যাচে হার দিয়েই বিপিএলের চতুর্থ আসর থেকে বিদায় নিল মুশফিকুর রহীমের বরিশাল বুলস। শনিবার (৩ ডিসেম্বর) মিরপুর-শের-ই-বাংলা স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে রংপুর রাইডার্সের কাছে বরিশাল হেরেছে ২৯ রানে। যদিও এই ম্যাচের আগ পর্যন্ত বরিশাল-কুমিল্লা ভিক্টোরিয়ানসের শেষ চারে ওঠার একটা সম্ভবনা ছিল।

বরিশাল হেরে শুধু নিজেরাই নয়, এরসঙ্গে নিভে গেছে কুমিল্লার ক্ষীণ আশার প্রদীপ। বরিশাল ও কুমিল্লার পয়েন্ট সমান (৮)। বরিশালের আর কোনো ম্যাচ না থাকলেও কুমিল্লা তাদের শেষ ম্যাচ খেলবে রংপুরের সঙ্গে। এ ম্যাচে কুমিল্লা যদি জিতে যায়, তাতেও তাদের শেষ চারে যাওয়ার আর কোন সম্ভাবনা নেই।

এদিন ১৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২ রানেই ফিরে যান বরিশাল বুলসের ওপেনার রায়াদ এমরিত। এরপর নিয়মিত উইকেট পড়তে থাকলে ১২৫ রানে অলআউট হয় বরিশাল। বরিশালের পক্ষে সর্বোচ্চ ৩০ রান আসে ডেভিড ম্যালানের ব্যাট থেকে।

রংপুরের পক্ষে দুর্দান্ত বোলিং করেছেন সোহাগ গাজী। বলা চলে তার কল্যাণেই বরিশালের হার নিশ্চিত হয়ে যায়। সোহাগ ৪ ওভারে ১২ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। আর রুবেল হোসেন তাঁর শেষ ওভারে পরপর দুই বলে কামরুল ইসলাম ও মনির হোসেনকে বোল্ড করে সমাপ্তি টেনেছেন প্রতিপক্ষ ইনিংসের।

দুই ম্যাচে নিষেধাজ্ঞার কবলে থাকা মোহাম্মদ শেহজাদ রংপুরের আবেদনের পর এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেই করেছেন দলীয় সর্বোচ্চ রান। তিনি এমরিতের বলে আউট হওয়ার আগে ৪০ বলে করেন ৪৮ রান। মোহাম্মদ মিঠুনের সঙ্গে দ্বিতীয় উইকেটে যোগ করেছেন ৬৩ বলে ৭৬ রান। শেষ তিন ওভারে এসেছে ৩০ রান, যাতে ১৫০ ছাড়িয়েছে রংপুরের স্কোর।

সংক্ষিপ্ত স্কোর
রংপুর রাইডার্স : ২০ ওভারে ১৫৪/৫ (শেহজাদ ৪৮, সৌম্য ১৭, মিঠুন ৩৮, আফ্রিদি ৭, জিয়া ২৩*, আনোয়ার ৭, ডসন ৭*; তাইজুল ০/২৭, এমরিত ১/৩২, মনির ০/২৮, কামরুল ২/৩৯, পেরেরা ২/২৬)।
বরিশাল বুলস : ১৮.২ ওভারে ১২৫ (এমরিত ১, ম্যালান ৩০, মুশফিক ১, মেন্ডিস ১২, ফজলে ২১, পেরেরা ২৪ এনামুল ৭*, তাইজুল ৯; সোহাগ ২/১২, আনোয়ার ১/২৫, নাঈম ১/১৪, জিয়া ০/১৬, রুবেল ২/২১, আফ্রিদি ২/২৪, ডসন ২/১১)।

ফল : রংপুর রাইডার্স ২৯ রানে জয়ী। 

ম্যান অব দ্য ম্যাচ : মোহাম্মদ শেহজাদ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!