• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হারতে হারতে শেষ মাশরাফির কুমিল্লা!


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৬, ২০১৬, ০৭:০১ পিএম
হারতে হারতে শেষ মাশরাফির কুমিল্লা!

ঢাকা : চট্টগ্রামে রাজশাহী কিংসের বিপক্ষে জয় পেয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ওটাই শেষ। তারপর আবার মাশরাফি বিন মুর্তজার দলের সেই পরাজয়ের গল্প। যে গল্প শেষই হচ্ছে না। কুমিল্লা মাঠে নামবে আর হারবে এটাই যেন নিয়তি। শনিবার (২৬ নভেম্বর) তারা ঢাকা ডায়নামাইটসের কাছে ৩২ রানে হেরে গেছে।

আট ম্যাচে সাতটিতে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে কুমিল্লা। একটা দল এভাবে হারতে থাকলে নিশ্চিতভাবেই আত্মবিশ্বাসও তলানিতে গিয়ে ঠেকবে। মাশরাফির দলেরও তাই হয়েছে। অন্যদিকে সমসংখ্যক ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে ঢাকা।

ঢাকার ১৭১ রান তাড়া করতে নেমে যেমন শুরু করা দরকার ছিল কুমিল্লার তা পারেনি। শুরু থেকেই তাদের ব্যাটিং দেখে মনে হয়নি তারা এই রান তাড়া করে জিততে পারে। একটি জুটিও সেভাবে গড়ে ওঠেনি। বলার মতো রান করেছেন কেবল খালেদ লতিফ ৩৩ বলে ৩৮। আহমেদ শেহজাদ ২২ বলে ২২ রান করেছেন, কিন্তু সেটা জয়ের মতো অবস্থা তৈরি করতে পারেনি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে কুমিল্লাকে থামতে হয়েছে ১৩৮ রানে। ৩২ রানে ৩ উইকেট তুলে নিয়েছেন ডোয়াইন ব্রাভো।

এরআগে টস জিতে ব্যাট করতে নামা ঢাকা ডায়নামাইটসের ১৭০ রান ছিল সম্মিলিত অবদানের ফসল। কেউ ফিফটি করতে পারেননি। তারপরও ঢাকা বড় সংগ্রহ পেয়েছে দশে মিলে করি কাজ তত্ত্ব মেনে। এদিন রানের দেখা পেয়েছেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। তিনি ২৬ বলে ৪১ রান করে অপরাজিত ছিলেন। চার বাউন্ডারির সঙ্গে ছক্কা মেরেছেন একটি।

বিপিএলে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে রানের দেখা পেয়েছেন লংকান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে। খেলেছেন ২৭ বলে ৩১ রানের ইনিংস। বন্ধু কুমার সাঙ্গাকারাও খেলেছেন ২৮ বলে ৩৩ রানের ইনিংস। ১৮ বলে ২৫ রান করেন মোসাদ্দেক হোসেন। ২৬ রানে ২ উইকেট নিয়েছেন রশিদ খান।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
ঢাকা ডায়নামাইটস: ১৭০/৪ (২০ ওভার) (সাকিব ৪১, সাঙ্গাকারা ৩৩, জয়াবর্ধনে ৩১, মোসাদ্দেক ২৫, মারুফ ২২, প্রসন্ন ১১। রশিদ ২/২৬, নাবিল ১/১৬, তানভীর ১/৩৬।)
কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৩৮/৮ (২০ ওভার) (লতিফ ৩৮, শেহজাদ ২২, শান্ত ১৭, তানভীর ১৪, মাশরাফি ১০। ব্রাভো ৩/৩২, শহীদ ১/৬, জায়েদ ১/২০, সাকিব ১/৩০, প্রসন্ন ১/৩০।)

ফল: ঢাকা ডায়নামাইটস ৩২ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: সাকিব আল হাসান (ঢাকা ডায়নামাইটস)।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম
 

Wordbridge School
Link copied!