• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

হারতে হারতে সিরিজই হারল অস্ট্রেলিয়া


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২১, ২০১৮, ০৬:৩৩ পিএম
হারতে হারতে সিরিজই হারল অস্ট্রেলিয়া

ঢাকা: একেই বলে মধুর প্রতিশোধ। অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পায়নি ইংল্যান্ড। অথচ ওয়ানডে সিরিজে ভোজভাজির মতো বদলে গেল সেই দলটি-ই। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে পরপর তিন ম্যাচ জিতে সিরিজই নিজেদের করে নিল ইংল্যান্ড। সিডনিতে আগে ব্যাট করে অস্ট্রেলিয়াকে জেতার জন্য ৩০৩ রানের লক্ষ্য দিয়েছিল ইংলিশরা। কিন্তু অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৮৬ রানের বেশি তুলতে পারেনি। ফলে ১৬ রানে হেরে দুই ম্যাচ বাকি থাকতেই ঘরের মাঠে সিরিজ হেরে বসল অস্ট্রেলিয়া।

এদিন ইংল্যান্ডের ৩০৩ রানের পিছু নিয়ে শুরুটা ভাল হয়নি অস্ট্রেলিয়ার। ২৪ রানে ডেভিড ওয়ার্নারের (৮) বিদায়ের পর ৪৪ রানে ফিরে যান ক্যামেরন হোয়াইটও (১৭)। আগের দুই ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন ওপেনার অ্যারণ ফিঞ্চ। এ ম্যাচেও তিনিই অস্ট্রেলিয়াকে টানছিলেন। দলীয় ১১৩ রানে আদিল রশিদের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ফিঞ্চের ব্যাট থেকে আসে ৬২ রান। ৫৩ বলে তিন চার-ছক্কায় তিনি এই রান করেন।

ফিঞ্চের বিদায়ের পর অস্ট্রেলিয়াকে কক্ষপথেই রেখেছিলেন স্টিভেন স্মিথ ও মিচেল মার্শ। ১৮১ রানে আউট হওয়ার আগে স্মিথ করেন ৬৬ বলে ৪৫। তখনও জয়ের রাস্তাতেই ছিল অস্ট্রেলিয়া। কিছুক্ষণ পর অর্থাৎ ২১০ রানে মার্শকে হারিয়ে বড়সড় ধাক্কা খায় অসিরা। সেই রশিদের বলেই ৫৫ রানে আউট হন মার্শ। এরপর মার্ক স্টেনিস ৪৩ বলে ৫৬ ও টিম পেইন ৩৫ বলে ৩১ রান করলেও সেটি জয়ের জন্য যথেষ্ট ছিল না। ২টি করে উইকেট নিয়েছেন মার্ক উড, ক্রিস ওকস ও আদিল রশিদ।

এরআগে টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ডের ৩০২ রানের সংগ্রহে বড় অবদান ছিল উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলারের অপরাজিত ১০০ রানের ইনিংসটি। ৮৩ বলে ছয় বাউন্ডারি আর চার ছক্কায় তিনি এই রান করেন। বাটলারের পাশাপাশি অবদান রাখেন ক্রিস ওকস ৩৬ বলে ৫৩ রানের ইনিংস খেলে। এছাড়া মরগ্যান ৪১ ও জনি বেয়ারস্টো ৩৯ রান করেন। ৫৮ রানে ২ উইকেট নিয়েছেন জস হ্যাজেলউড। ম্যাচসেরা হয়েছেন জস বাটলার।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!