• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

হারে শুরু হারেই শেষ রুমানাদের


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৭, ০৫:৩৯ পিএম
হারে শুরু হারেই শেষ রুমানাদের

ঢাকা: বাংলাদেশ নারী ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল  দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেট দল। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রোটিয়া মেয়েদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে হেরে শুরু করেছিল স্বাগতিক মেয়েরা। শুক্রবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচেও ৮ উইকেটে হেরেছে বাংলাদেশের মেয়েরা। ফলে পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে সিরিজ জিতে নিলো দক্ষিণ আফ্রিকা। আর হার দিয়েই সিরিজ শেষ করেছে রুমানারা।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপে মাত্র ৬৮ রানেই অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে মাত্র দু’জন ব্যাটসম্যান তিন অংকের কোটা স্পর্শ করেছেন। শারমিন সুলতানা ১৩ ও নিগার সুলতানা ১০ রান করেন। এ ছাড়া তৃতীয় সর্বোচ্চ ৯ রান করেন অধিনায়ক রুমানা আহমেদ। দক্ষিণ আফ্রিকার ওডিন কার্স্টেন ১০ রানে ৪ উইকেট নেন।

জবাবে ২ উইকেট হারিয়ে ২৪০ বল বাকী রেখেই ম্যাচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে ওপেনার লিজলি লি ৩৭ ও কলি ট্রাইওন অপরাজিত ১৩ রান করেন। বাংলাদেশের রুমানা ও সালমা ১টি করে উইকেট নেন।

সিরিজের প্রথম ওয়ানডে ৮৬ রানে ও দ্বিতীয় ওয়ানডে ১৭ রানে জিতেছিলো দক্ষিণ আফ্রিকা। এরপর তৃতীয় ওয়ানডে ১০ রানে জিতে সিরিজে ব্যবধান কমায় বাংলাদেশ। চতুর্থ ম্যাচ ৯৪ রানে জিতে এক ম্যাচ বাকী রেখেই সিরিজ জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা। ম্যাচ সেরা হয়েছেন দক্ষিন আফ্রিকার কারর্স্টেন ও সিরিজ সেরা হয়েছেন লিজলি লি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!