• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হাসনাতের জামিন নামঞ্জুর


আদালত প্রতিবেদক অক্টোবর ৩০, ২০১৬, ০৬:২৭ পিএম
হাসনাতের জামিন নামঞ্জুর

গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হত্যাকাণ্ডের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (৩০ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে হাসনাত করিমের আইনজীবীরা জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে ২ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গুলশান এলাকা থেকে হাসনাত করিমকে গ্রেফতার করে পুলিশ। এর পরের দিন ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় হাসনাতকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন কাউন্টার টেরোরিজমের পরিদর্শক হুমায়ুন কবীর। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নূর নাহার ইয়াসমীন আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

১৩ আগস্ট হাসনাত করিমকে গুলশানের মামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এমদাদুল হক আট দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। পরে কমান্ডো অভিযানে পাঁচ জঙ্গিসহ ছয়জন নিহত হয়। ওই ঘটনায় জড়িত সন্দেহে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাসনাত করিমকে নজরদারিতে রাখা হয়েছিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!