• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

হাসপাতাল থেকে বিতাড়িত হয়ে নর্দমাতেই সন্তান প্রসব!


আন্তর্জাতিক ডেস্ক ডিসেম্বর ১৭, ২০১৭, ০২:৩২ পিএম
হাসপাতাল থেকে বিতাড়িত হয়ে নর্দমাতেই সন্তান প্রসব!

ঢাকা: প্রথমে হাসপাতালেই গিয়েছিলেন তিনি। কিন্তু কর্তৃপক্ষের নানা অজুহাতে টিকতে পারলেন না একজন সন্তানসম্ভবা মা। হাসপাতালে ভর্তি হওয়ার জন্য প্রয়োজনীয় কোনো কাগজপত্রও ছিল না তা।

আর তাই হাসপাতাল কর্তৃপক্ষ তাকে তাড়িয়ে দিলো। কিন্তু প্রচন্ড প্রসব বেদনায় কাতরাচ্ছিলেন সেই মা। উপায় না দেখে, পাশের একটি নর্দমায় বসে পড়লেন। কিছুক্ষণ পড়ে সেখানে সন্তানের জন্ম দিলেন ভারতের এক আদিবাসী নারী। ঘটনাটি ভারতের ওড়িশ্যার কোরাপুট জেলার।

কোরাপুটের শহিদ লক্ষ্মণ নায়ক মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ঐ নারীর স্বামী। শুক্রবার স্বামীকে দেখতে আসার সময়ই প্রসব বেদনা ওঠে তার। সঙ্গে সঙ্গেই ওই হাসপাতালেরই প্রসূতি বিভাগে ভর্তি হওয়ার জন্য যান তিনি।

কিন্তু অভিযোগ, তার সঙ্গে প্রয়োজনীয় কোনও কাগজপত্র না থাকায় ভর্তি নিতে অস্বীকার করেন হাসপাতালের কর্মীরা। ভর্তি হতে না পেরে উপয়ান্তর না দেখে হাসপাতাল চত্বরেই নালার মধ্যে সন্তান প্রসব করেন ওই নারী।

ফুটফুটে একটি মেয়ের মা হয়েছেন তিনি। সন্তান প্রসবের খবর পাওয়ার পরে বেগতিক দেখে মা ও সন্তানকে ভর্তি করে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

তবে রোগীকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন হাসপাতাল সুপার। ঘটনার কথা অস্বীকার করেছেন কোরাপুটের মুখ্য স্বাস্থ্য আধিকারিকও। খবর জি নিউজ।

সোনালীনিউজ/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!