• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

হাসপাতালে অভিনেতা মাসুম আজিজ


বিনোদন প্রতিবেদক এপ্রিল ২২, ২০১৭, ০৬:৫৩ পিএম
হাসপাতালে অভিনেতা মাসুম আজিজ

ঢাকা: বাংলা নাটকের অন্যতম অভিনেতা, নির্মাতা ও ডিরেক্টরস গিল্ড’র সদস্য মাসুম আজিজ হাসপাতালে। গুরুতর অসুস্থ হয়ে শুক্রবার শেষ রাতে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন এই প্রবীন অভিনেতা।

শুক্রবার সন্ধ্যারাতে ফুঁসফুঁসের ক্যান্সারে ভুগে মারা গেছেন বাংলা সংগীতের কিংবদন্তি তারকা শিল্পী লাকী আখন্দ। আর এদিন রাতেই প্রচণ্ড বুকের ব্যথায় হাসপাতালে ভর্তি হয়েছেন অভিনেতা মাসুম আজিজ। বর্তমানে তিনি বারডেমে সিসিইউতে চিকিৎসাধীন। এমন অবস্থায় চিকিৎসকের রিপোর্টের দিকেই চেয়ে আছেন তার পরিবার।

পারিবারিকসূত্রের খবর, গত বছরেই অভিনেতা মাসুম আজিজের হার্টের সমস্যা ধরা পড়ে। সে সময় হার্টে একটি রিংও পরানো হয়। কিছু পরীক্ষার রিপোর্ট পেতে এখনও বাকি। এগুলো হাতে এলেই সিদ্ধান্ত দেবেন ডাক্তাররা।

অভিনেতা ও নাট্য নির্মাতা মাসুম আজিজ একাধারে মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করেছেন। ১৯৭২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন তিনি থিয়েটারে অভিনয় শুরু করেন। ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ৪০০ এর অধিক সংখ্যক নাটকে অভিনয় করেন। তিনি কিছু সংখ্যক চলচ্চিত্রেও অভিনয় করেন। মাসুম আজিজের উল্লেখযোগ্য কিছু চলচ্চিত্র হলো-গহীনে শব্দ, রুপগাওয়াল, ঘানি, গেরিলা। মাসুম আজিজ ‘ঘানি’ চলচ্চিত্রের জন্য ২০০৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!