• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হাসপাতালে আগুন, প্রসূতি মা-নবজাতকের মৃত্যু


কিশোরগঞ্জ প্রতিনিধি আগস্ট ৬, ২০১৮, ১০:২০ পিএম
হাসপাতালে আগুন, প্রসূতি মা-নবজাতকের মৃত্যু

কিশোরগঞ্জ: হাসপাতালের ল্যাবরেটরির ব্লাড ব্যাংকের রেফ্রিজারেটর থেকে লাগা আগুনের লেলিহান শিখায় গোটা হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা থেকে বাঁচতে সবাই যখন প্রাণ নিয়ে সিঁড়ির নিচে নামছিলেন তখন পদদলিত হয়ে এক প্রসূতি ও এক নবজাতকের মৃত্যু হয়।

রোববার (৫ আগস্ট) ভোর রাতে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্র জানায়, চার দিন আগে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে পুত্রসন্তান জন্ম দেন কটিয়াদি উপজেলার ঢোলদিয়াসহশ্রাম ইউনিয়নের রায়খলা গ্রামের খুরশিদ মিয়া নামে এক যুবকের স্ত্রী বেগম (২৪)। রোববার (৫ আগস্ট) ভোররাতে হাসপাতালে আগুন লাগলে নবজাতক সন্তান ও স্ত্রী বেগমকে কোলে নিয়ে চারতলা থেকে নিচে নামছিলেন খুরশিদ মিয়া।

হঠাৎ তাদের ওপর হুমড়ি খেয়ে পড়েন আতঙ্কগ্রস্ত একদল নারী-পুরুষ। এ সময় কোল থেকে পড়ে গিয়ে পদদলিত হয়ে মৃত্যু হয় বেগমের।

একই সময় কালো ধোঁয়া আর কার্বন ডাইঅক্সাইডে রিমা (২২) নামে অপর প্রসূতির কোলেই মৃত্যু হয় চার ঘণ্টা আগে পৃথিবীর আলো দেখা আরও এক নবজাতক। ঘটনার কিছুক্ষণ আগেই করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের করণশী থেকে এসে ওই নবজাতককে ভর্তি করা হয়েছিল।

হাসপাতালের মতো একটি স্পর্শকাতর স্থানে আগুন লাগার ঘটনার সঙ্গে সঙ্গে ছুটে আসে দমকল, পুলিশ বাহিনী ও আশপাশের শতশত লোক। দ্বিতীয়তলায় অবস্থিত প্যাথলজি ডিপার্টমেন্টের ৮-১০ লাখ টাকার সম্পদের ক্ষয়ক্ষতি ছাড়া আগুনের শিখা আর এগোনোর সুযোগ পায়নি।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের ডিএডি মো. দুলাল মিয়া জানান, রোববার (৫ আগস্ট) ভোর সোয়া ৫টায় বৈদ্যুতিক শট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। তবে দমকল বাহিনীর যথাযথ ভূমিকায় এ আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসে। তবে এ সময় পদদলিত হয়ে প্রসূতি মা এবং কালো ধোঁয়ায় আক্রান্ত হয়ে এক নবজাতকের মৃত্যুর ঘটনা শুনে আমরা ব্যথিত হয়েছি।

কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের উপপরিচালক ডা. সুলতানা রাজিয়া জানান, এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!