• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হিউজকে মনে করিয়ে দিলেন ভোজেস


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৭, ২০১৬, ০৮:৫৩ পিএম
হিউজকে মনে করিয়ে দিলেন ভোজেস

ঢাকা: ফিল হিউজের কথা মনে করিয়ে দিলেন অ্যাডাম ভোজেস। এবারও খেলা হচ্ছিল শেফিল্ড শিল্ডে। গুরুতর চোট পেলেন ভোজেস। মাঠ থেকে তাকে পাঠানো হয়েছে হাসপাতালে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) শেফিল্ড শিল্ডে তাসমানিয়া ও পশ্চিম অস্ট্রেলিয়ার মধ্যে খেলা চলছিল।

৩৭ বছর বয়সী ভোজেস তখন ব্যাট করছিলেন পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে। খারাপ ফর্মের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজে নেই এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তাই এই টুর্নামেন্ট ভোজেসের কাছে ছিল নিজেকে আরেকবার প্রমাণ করার। কিন্তু আহত হয়ে তাকে যেতে হলো হাসপাতালের বেডে।

ক্যামেরুন স্টিভেনসনের বল সরাসরি এসে লাগে ভোজেসের হেলমেটে। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে বসে পড়েন। সাময়িক জ্ঞানও হারান। দেরি না করে সঙ্গে সঙ্গে মেডিকেল টিম তাকে পাঠিয়ে দেয় হাসপাতালে। পশ্চিম অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে,‘ ভোজেসের সমস্যা হচ্ছিল। ও  ভালো আছে। স্বাভাবিকভাবেই একটু দূর্বল। মেডিকেল টিম পুরো ব্যাপারটির ওপর লক্ষ্য রাখছে। যদিও ম্যাচে আর ভোজেস খেলতে পারবেন না।’

২০১৪ সালের এই নভেম্বরেই শেফিল্ড শিল্ডের ম্যাচে শন অ্যাবোটের বল হেলমেট ভেদ করে সরাসরি লাগে ফিল হিউজের মাথার নিচে। সেখান থেকে হাসপাতালে। কিন্তু বাঁচানো যায়নি হিউজকে। তার মৃত্যু গোটা ক্রিকেট বিশ্বকে ছুঁয়ে যায়। যার বলে আহত হয়ে মারা যান হিউজ সেই অ্যাবোটও মানসিকভাবে ভেঙে পড়েছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!