• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

হিজাব পরার সহজ উপায়


লাইফস্টাইল ডেস্ক আগস্ট ৬, ২০১৮, ০৫:২৪ পিএম
হিজাব পরার সহজ উপায়

ঢাকা : বর্তমানে মেয়েদের মধ্যে হিজাবের প্রতি আলাদা ঝোঁক লক্ষ্য করা যায়। অনেকেই ফ্যাশনে হিজাবকেও অন্তর্ভুক্ত করেছেন। যারা হিজাব পরেন, প্রতিদিনের হিজাবের স্টাইল হিসেবে তারা এটি অনুসরন করতে পারেন। শুধুমাত্র একটি ওড়না ব্যবহার করা হয় বলে এটি কম সময়সাপেক্ষ, ও সহজও বটে।

আসুন ছবিতে দেখে নেই কিভাবে পরবেন।

প্রথমে ওড়নাটিকে মাথায় দিন ছবির মতো করে। ডানপাশে ওড়নার অল্প অংশ রেখে বাকিটুকু দিয়ে হিজাব করবেন। এভাবে হিজাব পরা ও সামলানো দুই-ই সহজ হয়ে যায়।

এবার থুতনির নিচ দিয়ে ওড়নাটির প্রান্ত শক্তহাতে টাইট করে ধরে বামহাতে অন্য প্রান্ত ধরে মাথার উপর দিয়ে একটি প্যাঁচ দিন। এই পর্যায়ে এসে থুতনির কাছে ছোট সেফটিপিন ব্যবহার করতে পারেন, তবে খুব সাবধানে। কারণ এতে প্রয়োজন অনুশীলন ও ধৈর্য্যের।

একবার ওড়না প্যাঁচ দেওয়া হলে ঘুরিয়ে অন্যপাশে আনুন। পাশ থেকে কোন বড় বা ছোট চুল বের হয়ে থাকলে তা ঠিক করে নিন। যাদের কপালের সামনে ছোট ছোট পাতলা চুল আছে, তারা চাইলে হিজাবের নিচে আন্ডার ক্যাপ পরে নিতে পারেন। গেঞ্জি কাপড়ের তৈরি বা নেটের রেডিমেড ছোট ক্যাপ গুলো এক্ষেত্রে দারুন সহায়ক।

ঘুরিয়ে আনা ওড়নার প্রান্ত ব্রোচ দিয়ে আটকিয়ে নিন। হিজাব যেন কিছু সময় পরে খুলে না যায় সেজন্য লুজ হিজাব পিন ব্যবহার করতে পারেন। চাইলে ম্যাচিং করে রংবেরঙের ২-৩ টি রঙের পিন ব্যবহার করতে পারেন। এসব পিন কিনতে পাবেন ১২০-১৫০ টাকার মধ্যে।

এবার কাঁধের দুপাশে চড়িয়ে থাকা ওড়না তুলে সেট করে নিন। সামলাতে সমস্যা হলে ওড়না ও জামার সাথে আরও সেফটিপিন বা ব্রোচ দিয়ে আটকে নিতে পারেন।

সোনালীনিউজ/আরজে

Wordbridge School
Link copied!