• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হিজড়া বানাতে দুই যুবকের পুরুষাঙ্গ কেটে পালিয়েছে মনিরা


ঝিনাইদহ প্রতিনিধি জুন ২৩, ২০১৮, ০৯:২৪ পিএম
হিজড়া বানাতে দুই যুবকের পুরুষাঙ্গ কেটে পালিয়েছে মনিরা

ঝিনাইদহ: কালীগঞ্জ উপজেলায় অর্থের লোভ দেখিয়ে দিনমজুর দুই যুবকের পুরুষাঙ্গ কর্তন করে হিজড়ায় রূপান্তর করা হয়েছে। ঘটনাটি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

অভিযোগে জানা গেছে, ঝিনাইদহের কালীগঞ্জ শহরের নিশ্চিন্তপুর এলাকায় কেসমতের ছেলে শরিফুল ইসলাম (২২) ও ভোলপাড়া গ্রামের কাজলকে (২০) অর্থের লোভ দেখায় হিজড়া সর্দার মনিরা। তাদের খাবারের সঙ্গে অচেতন হওয়ার ওষুধ দিয়ে একটি প্রাইভেটকারে করে যশোরের একটি বাসায় নিয়ে যাওয়া হয়। রাতে অপারেশন করে পুরুষাঙ্গ কর্তন করা হয়।

পরের দিন শরিফুল ও কাজলকে মাগুরার হিজড়া সর্দার মনিরা আত্মীয় বাড়িতে আটকে রেখে নাক, কান ছিদ্র করে হাতে চুড়ি পড়িয়ে হিজড়া বানায়। পরে পরিবারের সদস্যদের চাপের মুখে গত ১৮ জুন সকালে দুই যুবককে কালীগঞ্জে তাদের পিতামাতার কাছে ফিরিয়ে দেন হিজড়া সর্দার মনিরা।

গত বুধবার সন্ধ্যায় শরিফুল ইসলাম অসুস্থ হয়ে পড়লে তাকে কালীগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ সুলতান আহমেদ বলেন, এ ধরনের অপারেশন একটা আইনবিরোধী কাজ। রোগীকে চিকিৎসা দিয়ে বাড়ি পাঠানো হয়েছে।

শরিফুলের মা মনোয়ারা বেগম বলেন, অভিযোগ নিয়ে কালীগঞ্জ থানায় গেলে পুলিশ বিষয়টি আমলে নেয়নি। আমি আমার ছেলের জীবন ধ্বংসকারীদের বিচার চাই। ঘটনাটি জানাজানি হওয়ার পর থেকে হিজড়া মনিরা গা ঢাকা দিয়েছে।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, এখনও এমন কোনও অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যাবস্থা গ্রহন করা হবে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!