• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

হুজির সামরিক কমান্ডার মাওলানা আব্দুল আলিম গ্রেপ্তার


চুয়াডাঙ্গা প্রতিনিধি এপ্রিল ২৯, ২০১৭, ০৬:৫৫ পিএম
হুজির সামরিক কমান্ডার মাওলানা আব্দুল আলিম গ্রেপ্তার

চুয়াডাঙ্গা: নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সামরিক শাখার চুয়াডাঙ্গা-ঝিনাইদহ-মেহেরপুর জেলা প্রধান মাওলানা আব্দুল আলিমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার (২৯ এপ্রিল) ভোরে ঝিনাইদহ জেলার হাটগোপালপুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৬ এর উপ-পরিচালক মেজর মনির আহমেদ। হুজি নেতা মাওলানা আব্দুল আলিম চুয়াডাঙ্গার দামুড়হুদা থানার একটি মামলার পলাতক আসামি। দুপুরে তাঁকে চুয়াডাঙ্গার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল হালিমের আদালতে সোপর্দ করা হয়।

র‌্যাব-৬ এর উপ-পরিচালক গোলাম মোর্শেদ জানান, মৃত্যুদণ্ড কার্যকর হওয়া হুজি কমান্ডার মুফতি হান্নানের ঘনিষ্ঠ সহযোগী সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা গ্রামের মৃত. আজিজুল হকের ছেলে মাওলানা আব্দুল আলীম (৫০) চুয়াডাঙ্গাসহ আশপাশের জেলায় নাশকতার পরিকল্পনা করছিল। দুই মাস আগে চুয়াডাঙ্গার এক গোপন আস্তানা  থেকে তাঁর ৪ সহযোগী আটক হয়। সে সময় কৌশলে পালিয়ে যায় মাওলানা আলিম। হুজির এই সামরিক কমান্ডার প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে যে, পার্বত্য চট্টগ্রামে জঙ্গিদের সামরিক ট্রেনিং তিনিই তদারকি করতেন।

অধিকতর তদন্তের স্বার্থে জঙ্গি নেতা আব্দুল আলিমকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে প্রার্থনা করা হবে জানিয়েছে দামুড়হুদা থানা পুলিশ ও র‌্যাব।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!