• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

হুমকি দিয়ে প্রধান বিচারপতিকে সরাতে চাচ্ছে সরকার


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৩, ২০১৭, ০৪:৫৪ পিএম
হুমকি দিয়ে প্রধান বিচারপতিকে সরাতে চাচ্ছে সরকার

ঢাকা: সরকার ধরো-মারো হুমকি দিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাকে সরাতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (২৩ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ-ভাসানী) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ব্ক্তব্যে রিজভী এ অভিযোগ করেন।

ন্যাপের সাবেক চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী শফিকুল গনি স্বপনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘চলমান অস্থিরতা : কোন পথে বাংলাদেশ’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনায় রিজভী বলেন, অভিযোগ করে বলেন, ধরো-মারো হুমকি দিয়ে প্রধান বিচারপতিকে অপসারণ করতে চাইছে। সরকার অবৈধভাবে ক্ষমতায় আছে। এই অবৈধ ক্ষমতার মায়া তারা ত্যাগ করতে পারছে না। এ জন্যই ভয় পাওয়া, আর হুমকি-ধমকি দেয়া।

বিএনপির এই নেতা বলেন, সরকার প্রধান বিচারপতিকে ‘মানসিক অসুস্থ’ বলে সরানোর উদ্যোগ নিচ্ছে। মনে হচ্ছে সরকার পাগল হয়ে গেছে। এ জন্য তারা প্রধান বিচারপতির পদত্যাগ চাইছে। আওয়ামী লীগ তো বন্দুক দিয়ে সরকার চালাচ্ছে।

তিনি বলেন, আজকে অবাক হচ্ছি, ফজলে নূর তাপসের মতো লোক অ্যাটর্নি জেনারেলের পদ চাইছে। বর্তমান অ্যাটর্নি জেনারেল তাঁদের সন্তুষ্ট করতে পারছে না। এই ফজলে নূর তাপসরা প্রধানমন্ত্রীর পদত্যাগ চাইবেন, সেদিন বোধ হয় আর বেশি দূরে নয়। হয়তো সেদিন তারা পদত্যাগ করবেন অথবা দেশ ছেড়ে চলে যাবেন।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!