• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হেফাজতের মিয়ানমার দূতাবাস ঘেরাও সোমবার (ভিডিও)


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৫, ২০১৭, ০৫:৩৩ পিএম
হেফাজতের মিয়ানমার দূতাবাস ঘেরাও সোমবার (ভিডিও)

ঢাকা: মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের ওপর চলমান নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবিতে হেফাজতে ইসলামের ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি সোমবার (১৮ সেপ্টেম্বর)।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের সামনে হেফাজতে ইসলাম আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির কেন্দ্রীয় মহাসচিব জুনাইদ বাবুনগরী।

জুনাইদ বাবুনগরী বলেন, মিয়ানমার সেনাবহিনী সেদেশের রোহিঙ্গা মুসলমানদের ওপর যেভোবে নির্যাতন-নিপীড়ন চালাচ্ছেন তার বিরুদ্ধে সরকার নেতৃত্ব দিলে এদেশের জনগণ যুদ্ধে অংশ নিতে প্রস্তুত আছে।

তিনি আরো বলেন, কূটনৈতিক মিশনের মাধ্যমে রোহিঙ্গা সংকটের সমাধান না হলে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধের ঘোষণা দেয়ার আহ্বানও জানান তিনি।

এ সময় হেফাজতের নেতারা বলেন, রাখাইনের রোহিঙ্গাদের ওপর যদি নির্যাতন বন্ধ না হয় তাহলে ৫ মে’র মতো ১৮ সেপ্টেম্বর আরেকটি শাপলা চত্বর সৃষ্টি করা হবে।

উল্লেখ্য, মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের নির্বিচারে হত্যা ও নির্যাতনের প্রতিবাদে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের সামনে কয়েকটি ইসলামী দল বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে। এসময় হেফাজতে ইসলাম আয়োজিত এই বিক্ষোভ সমাবেশকে ঘিরে হাজারো জনতার প্রতিবাদে মুখর হয়ে উঠে বায়তুল মোকাররম প্রাঙ্গণ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!