• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

হেফাজতের সঙ্গে কোনো লেনদেন নয়


নিজস্ব প্রতিবেদক মে ২৮, ২০১৭, ০৪:০৭ পিএম
হেফাজতের সঙ্গে কোনো লেনদেন নয়

ঢাকা: হেফাজত ইসলামের ‘তেতুল হুজুররা’ সকল ভাস্কর্যের বিরুদ্ধে, এটা পরিষ্কার-এমন মন্তব্য করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, তেতুল হুজুররা সাম্প্রদায়িক অপরাজনীতির জিকির তোলার চেষ্টা করছে। তাদের সাথে উঠা বসা আত্মঘাতি।

রোববার (২৮ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে সুপ্রিম কোর্টের প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে আয়োজিত সমাবেশে তিনি এ সব কথা বলেন। ‘ভাস্কর্য মানে মূর্তি না’ শিরোনামে জাসদ ঢাকা মহানগর এ সমাবেশের আয়োজন করে।

হেফাজত ইসলামের সাথে রাজনৈতিক সমঝোতা ও রাজনৈতিক লেনদেন না করার আহ্বান জানিয়ে হাসানুল হক ইনু বলেন, ভাস্কর্য হচ্ছে শিল্প মাধ্যম। ভাস্কর্যের সাথে ধর্মের কোন সম্পর্ক নেই। ভাস্কর্য স্থাপন করা মূর্তি পূজা নয়।

তথ্যমন্ত্রী বলেন, শিল্প- সাহিত্যের ঐতিহ্য হচ্ছে ভাস্কর্য। ভাস্কর্য নির্মাণ আমাদের সাংবিধানিক অধিকার। এটা ধর্ম বিরোধী নয়। সংবিধান ও মুক্তিযুদ্ধের চেতনা রক্ষা করা সরকার ও প্রশাসনের দায়িত্ব। ভাস্কর্য রক্ষার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিও জানান তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন- জাসদ ঢাকা মহানগর সমন্বয়কারী মীর হোসেন আখতার, জাসদের সহ- সভাপতি শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সম্পাদক অভিনেতা নাদের চৌধুরী, যুগ্ম সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!