• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হেরে গিয়েও বিরাট ‘ঔদ্ধত্য’ কোহলির (ভিডিও)


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৭, ২০১৮, ০৯:৪৮ পিএম
হেরে গিয়েও বিরাট ‘ঔদ্ধত্য’ কোহলির (ভিডিও)

ঢাকা: দক্ষিণ আফ্রিকায় দীর্ঘ ২৫ বছরের আক্ষেপ ঘোচাতে পারলেন না বিরাট কোহলি। উল্টো সেঞ্চুরিয়নে দ্বিতীয় টেস্টে হেরে হোয়াইটওয়াশের মুখে টিম ইন্ডিয়া। সিরিজে দক্ষিণ আফ্রিকা এগিয়ে রয়েছে ২-০ ব্যবধানে। আর দলের এই শোচনীয় অবস্থায় সংবাদ সম্মেলনে এসে মেজাজ হারালেন কোহলি।

ভারত অধিনায়ক পূর্বসূরীর মতো ঠান্ডা মাথার মানুষ নন, বরং আবেগপ্রবণ। মাঠের ভিতরে ও বাইরে তাঁর আবেগ সহসাই চোখে পড়ে।  এদিনও তার ব্যতিক্রম হলো না। সংবাদ সম্মেলনে দক্ষিণ আফ্রিকার এক সাংবাদিক কোহলিকে প্রশ্ন করেন, ঘনঘন পরিবর্তনের জন্যই কি ক্রিকেটাররা একজোট হয়ে খেলতে পারছেন না? প্রতিটি টেস্ট ম্যাচেই আপনি পরিবর্তন করে চলেছেন। আমার মনে হয়, কোনও একটা ধারাবাহিকতা রাখতে হবে। প্রতিবার দলবদল করে অন্যরকম ফল আশা করছেন কীভাবে?

এই প্রশ্ন শুনেই পাল্টা খোঁচা দেন কোহলি। তিনি জানতে চান, শেষ ৩০টি টেস্ট ম্যাচের কতগুলো জিতেছে দক্ষিণ আফ্রিকা? একই সঙ্গে নিজের পরিসংখ্যান শুনিয়ে দেন কোহলি। তিনি বলেন, (তাঁর নেতৃত্বে) এখনও পর্যন্ত ২১টিতে জয়, ২টিতে হার, আর কতগুলো ড্র?

তবে ভারতীয় অধিনায়ককে সহজে ছেড়ে দেননি সেই সাংবাদিকও। তাঁর পাল্টা প্রশ্ন, কতগুলো ভারতের বাইরে? এরপরই মেজাজ হারান কোহলি। ক্ষুব্ধ ভারত অধিনায়ক বলেন, ‘কোথায় সেটা বড় ব্যাপার নয়। আমরা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছি। এখানে প্রশ্নের জবাব দিতে এসেছি, আপনার সঙ্গে লড়াই করতে নয়।’ তারপরই কোহলির পাল্টা প্রশ্ন, ‘ভারতে কতবার জেতার কাছাকাছি এসেছে দক্ষিণ আফ্রিকা? গুনে বলতে পারবেন?’

ভিডিও দেখুন:

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!