• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

হেরে গেছে তানজিম, জয় হয়েছে মৃত্যুর


নিজস্ব প্রতিবেদক জুলাই ৮, ২০১৮, ১২:৫৫ পিএম
হেরে গেছে তানজিম, জয় হয়েছে মৃত্যুর

ঢাকা : প্রতিদিনই আমাদের কানে আসে কত রকমের ঘটনা। তার কিছু আমাদের হৃদয়কে নারিয়ে দিয়ে যায়। যেমনটি এই তরুণীর সাথে হয়েছে। রাজধানীর এক হসপিটালে তিনি মারা যান।

চিকিৎসকদের সব চেষ্টা, মায়ের দোয়া, স্বজনদের শুভকামনা— সব ব্যর্থ করে দিয়ে চলে গেলো ভোলায় নিজ বাড়িতে এসিডদগ্ধ তানজিম আক্তার মালা (১৬)।

শনিবার (৭ জুলাই) রাত সাড়ে ৯টার রাজধানীর সিটি হাসপাতালের আইসিইউতে সে মারা যায়। এরপরই রাজধানীর এসিড সারভাইভারস ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন তানজিমের মা জান্নাতুল ফেরদৌসকে সেখানে নিয়ে যাওয়া হয়।

এসিড সারভাইভারস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সেলিনা আহমেদ মোবাইলে বলেন, ‘আমাদের সবার চেষ্টা ব্যর্থ করে দিয়ে তানজিম আজ রাত সাড়ে ৯টায় মারা গেছে। ওর এই পৃথিবীতে বেঁচে থাকার অধিকার ছিল, কিন্তু ভয়ঙ্কর এসিড তাকে বাঁচতে দিলো না।’

তানজিমের মা জান্নাতুল ফেরদৌস বলেন, ‘আমার মেয়েকে যে খুন করেছে সেই অপুর ফাঁসি চাই। আপনারা যদি ফাঁসি না দেন আমি নিজে আমার মাইয়ার হত্যার বিচার করুম।’ সেলিনা আহমেদ জানান, হাসপাতালের সবকিছু কাজ শেষে তানজিমকে গ্রামের বাড়ি ভোলায় নিয়ে যাওয়া হবে। সেখানেই তার দাফন হবে।

গম ১৫ মে রাতে ঘরে ঘুমন্ত অবস্থায় তানজিমের শরীরে এসিড নিক্ষেপ করে এক দুর্বৃত্ত। সেদিন ছোট বোনের সঙ্গে ঘুমিয়ে ছিল সদ্য এসএসসি পাশ কিশোরী তানজিম। এই এসিড সন্ত্রাসের হোতা হিসেবে অভিযুক্ত মহব্বত হাওলাদার অপুকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার পরদিন ১৬ মে গ্রেফতারের পর এক সংবাদ সম্মেলনে ভোলার পুলিশ সুপার মো. মোকতার হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপু পুলিশের কাছে এসিড নিক্ষেপের কথা স্বীকার করেছে। পরে আদালতেও এ কথা স্বীকার করে সে।

উল্লেখ্য, এমন ভয়াবহ ঘটনার পরেও ভোলায় এসিড সন্ত্রাস থামেনি। গত ১ জুলাই গভীর রাতে দাদির সঙ্গে ঘুমন্ত অবস্থায় একইভাবে এসিড সন্ত্রাসের শিকার হয়েছে চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়নের শশীভূষণ গ্রামের আয়েশা বেগম (১৪) নামে আরেক কিশোরী। দুর্বৃত্তরা এসিড নিক্ষেপ করে তারও মুখমণ্ডলসহ শরীর ঝলসে দিয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!