• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

হেরে বিদায় কোহলিদের, টিকে রইল রাজস্থান


ক্রীড়া ডেস্ক মে ২০, ২০১৮, ০১:৩১ পিএম
হেরে বিদায় কোহলিদের, টিকে রইল রাজস্থান

ঢাকা: জয়পুরে হারলেই এবারের মতো আইপিএল অভিযান শেষ। এই পরিস্থিতিতে খেলতে নেমে শনিবার বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৩০ রানে হারাল আজিঙ্কা রাহানের রাজস্থান রয়্যালস।

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচের জন্য এই ম্যাচের আগেই ইংল্যান্ডে উড়ে গিয়েছিলেন রাজস্থানের  দুই নির্ভরযোগ্য ক্রিকেটার ওপেনার জস বাটলার এবং অলরাউন্ডার বেন স্টোকস। কিন্তু তারপরও ম্যাচটি ঠিকই জিতে নিল রাজস্থান।

পার্থিব প্যাটেল (৩৩), এবি ডি ভিলিয়ার্স (৫৩), মঈন আলি (১) এবং মনদীপ সিংক (৩)-কে আউট করে ১৬ রানে চার উইকেট নিলেন তিনি। আর দ্বিতীয় জন কৃষ্ণাপ্পা গৌতম শেষ ওভারে পাঁচ বল খেলে করলেন ১৪ রান। যার মধ্যে রয়েছে পর পর দুই বলে ছক্কা।

আইপিএল অভিযান শেষ হওয়ায় কোহলি হতাশ। বলছেন, ‘অবিশ্বাস্য ভাবে ম্যাচটা থেকে ছিটকে গেলাম আমরা। ৭৫-১ থেকে যে ম্যাচটা হেরে যাব, তা ভাবতে পারিনি। এবি (ডি ভিলিয়ার্স) লড়ছিল। কিন্তু ওকে যোগ্য সহযোগিতা করতে পারেনি আমাদের মিডল অর্ডার। রোজ রোজ তো ও আর ম্যাচ জেতাতে পারবে না! আগামী বছর আমাদের দলের মিডল অর্ডার পোক্ত করতে হবে। যা এবার ছিল না। আইপিএলের বাকি দলগুলোর জন্য শুভেচ্ছা রইল।’’

টসে জিতে এ দিন ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক  রাহানে। বাটলার না থাকায় এদিন তাই রাহুল ত্রিপাঠির (৮০) সঙ্গে ইনিংস ওপেন করেন জোফ্রা আর্চার (০)। কোনও রান পাননি সঞ্জু স্যামসনও। কিন্তু রাহানে (৩৩) ও হেনরিখ ক্লাসেন (৩২) রান পাওয়ায় নির্ধারিত কুড়ি ওভারে রাজস্থানের ইনিংস শেষ হয় ১৬৪/৫। ২৫ রানে তিন উইকেট নেন উমেশ যাদব।

জবাবে শুরুতেই কোহলি (৪)-কে ফিরিয়ে দিয়ে বেঙ্গালুরুকে ধাক্কা দেন কৃষ্ণাপ্পা গৌতম। কিন্তু তার পরেও ডি ভিলিয়ার্স ও পার্থিব মিলে স্কোরবোর্ডে ৭৫ রান যোগ করেন। কিন্তু এর পরেই বেঙ্গালুরু ইনিংসে ধস নামান শ্রেয়স। পরের ৪১ বলে বেঙ্গালুরু যোগ করে ৩৩ রান।  শেষ পর্যন্ত চার বল বাকি থাকতেই ১৩৪ রানে শেষ হয়ে যায় বেঙ্গালুরুর ইনিংস।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!