• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হেরেই এএফসি কাপ মিশন শেষ করল আবাহনী


ক্রীড়া প্রতিবেদক মে ১৬, ২০১৮, ১০:১৩ পিএম
হেরেই এএফসি কাপ মিশন শেষ করল আবাহনী

ছবি: বাফুফে

ঢাকা: মূলপর্বের লড়াই খেতে ছিটকে গিয়েছিল আগেই। লক্ষ্য ছিল ঘরের মাঠে ভাল খেলেই এএফসি কাপের বাছাইপর্ব থেকে বিদায় নেয়া। কিন্তু তার ছেটা ফোটাও পরিলক্ষিত হয়নি মাঠের খেলায়। তাই স্বাগতিক ঢাকা আবাহনী লিমিটেডের কপালে জুটেছে বড় হারের লজ্জা। বুধবার (১৬ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএএফসি কাপের বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে ভারতের জেএসডব্লিউ বেঙ্গালুরু ফুটবল ক্লাবের কাছে ৪-০ গোলে হেরেছে আকাশি নীল জার্সিধারীরা।  

এদিন ম্যাচের ১৩ মিনিটে পিছিয়ে পড়ে ঢাকা আবাহনী। অধিনায়ক সুনিল ছেত্রীর বাড়িয়ে দেয়া বল বক্সে পেয়ে জোড়ালো শটে আবাহনীর জাল কাপান ড্যানিয়েল (১-০)। ১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বক্সের ভেতর থেকে ডান পায়ের সাইড ভলি করেন নিশু কুমার (২-০)। ৫৮ মিনিটে সুনীল ছেত্রীর কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত ফিনিশ করে নিজের জোড়া গোল করেন নিশু (৩-০)।

৬০ মিনিটে বক্সের ভেতরে ডান পায়ের তীব্র শটে লক্ষ্যভেদ করেন সুনীল ছেত্রী (৪-০)। ম্যাচে তারা আরও গোল করার সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বাড়তো। এইই ম্যাচে কার্ড সমস্যা এবং চোটের কারণে আবাহনীর তিন ফুটবলার সানডে, এ্যালিসন এবং ফাহাদ খেলতে পারেননি। যার প্রভাব পড়েছে ম্যাচে বাজেভাবে হেরে।

এই ম্যাচ শেষে ৬ ম্যাচ খেলে ১ জয়, ১ ড্র ও ৪ হারে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে চার দলের মধ্যে তৃতীয় স্থানে আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। অপরদিকে সমান খেলায় ৫ জয় ও ১ হারে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বেঙ্গালুরু। একই দিনে অনুষ্ঠিত গ্রুপের অপর ম্যাচে (গুয়াহাটিতে অনুষ্ঠিত)  মালদ্বীপের নিউ রেডিয়েন্টকে ২-১ গোলে হারিয়েছে ভারতের আইজল এফসি।

এর ফলে ১২ পয়েন্ট নিয়ে রেডিয়েন্ট পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেল এবং হলো গ্রুপ রানার্সআপ। আইজলের পয়েন্ট আবাহনীর সমান হলেও গোল গড়ে পিছিয়ে থাকায় তারা রয়ে গেল আগের চতুর্থ স্থানেই। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় কপাল খুললো বেঙ্গালুরুর। তারা নিশ্চিত করলো এই আসরের চূড়ান্ত পর্বে খেলার। এই আসরে এর আগে ২০১৫-১৬ মৌসুমে রানার্সআপ হয়েছিল তারা। আর কপাল পুড়লো রেডিয়েন্টের। কারণ চূড়ান্ত পর্বে যাওয়ার সুযোগ হারালো তারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!