• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হেলমেট ছাড়া বাইক চালিয়ে জরিমানা দিলেন প্রধানমন্ত্রী!


আন্তর্জাতিক ডেস্ক জুন ২৫, ২০১৬, ০১:৫২ পিএম
হেলমেট ছাড়া বাইক চালিয়ে জরিমানা দিলেন প্রধানমন্ত্রী!

দিব্বি খোলা হাওয়ায় বাইক চালাচ্ছিলেন। হা করে সবাই তাকিয়ে দেখছিল। সেই ছবি প্রকাশিত হতেই বিতর্ক। পুলিশি তলব। অগত্যা থানায় হাজিরা দিতে হলো। সঙ্গে সঙ্গে সোজা চালান বই বের করে খসখস করে জরিমানার রসিদ কেটে হাতে ধরিয়ে দেওয়া হলো।

নিয়ম ভাঙার এই অভিযোগে জরিমানা দিতে হলো প্রধানমন্ত্রীকে। নিয়ম মেনে ১৫ হাজার রিয়াল বেরিয়ে গেলো পকেট থেকে। জরিমানা দিয়ে এ যাত্রা মুক্তি পেলেন খোদ কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন!

হেলমেট ছাড়াই বাইক চালিয়েছিলেন হুন সেন। সেই ছবি দেশের সব সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। বিতর্ক উসকে ওঠে। যদিও কম্বোডিয়ার কোনও ইচ্ছেই ছিলো না। তিনি জানান, গ্রামপরিদর্শনের সময় কিছুটা খেয়াল বসত সরকারি গাড়ি থেকে নেমে স্থানীয় এক মোটার মেকানিকের কাছে গিয়েছিলাম। তার বাইকটি নিয়ে কিছুটা পথ ঘুরেছি। সঙ্গে ওই মেকানিকও ছিলো।

তিন দশক ক্ষমতায় রয়েছে কম্বোডিয়ার পিপলস পার্টি। দলটির প্রধান নেতা হুন সেন। সেই ১৯৭৯ সাল থেকে দলটি দেশ শাসন করছে। বিশ্বের অন্যতম দীর্ঘস্থায়ী শাসক দলের মর্যাদাও পাচ্ছে। তীব্র রক্তক্ষয়ী সংঘর্ষের পর এক সময় দক্ষিণ পূর্ব ও এশিয়ার তৎকালীন কাম্পুচিয়ায় (বর্তমান কম্বোডিয়া) মার্কসবাদ-লেনিবাদের কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন জানান, আইন মানতে সবাই বাধ্য। আমার ঘটনা একটি উদাহরণ হয়েই থাকবে।

সোনালীনিউজ/ঢাকা/এএম

Wordbridge School
Link copied!