• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

হোটেলে থাকার পরেও তালাক হলে টাকা ফেরত?


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২৭, ২০১৭, ০৮:২৪ পিএম
হোটেলে থাকার পরেও তালাক হলে টাকা ফেরত?

ঢাকা: একান্তে প্রিয়জনের সঙ্গে খুব কাছে থেকে সময় কাটানোর জন্য সাধারণত দম্পতিরা পছন্দের কোনো হোটেলই বেছে নেন। সেখানকার পরিবেশের সঙ্গে নিজেদের মনকে রাঙিয়ে নেন। কিন্তু এমন কি কখনো শুনেছেন ডিভোর্স বা বিবাহ-বিচ্ছেদ হলে টাকা ফেরত দেবে হোটেল কর্তৃপক্ষ?

এমনটাই ঘটছে সুইডেনে। হোটেলগুলোর বিশ্বাস, সঙ্গীকে ভাল সময় দেয়ার মতো স্মরণীয় পরিবেশ তারা নিশ্চিত করতে পেরেছে হোটেলগুলোতে। তারা মনে করেন, এই হোটেলগুলোতে রাত যাপন করলে দম্পতিদের সম্পর্কে উন্নয়ন হবে। 

এরপরও যদি তাদের মধ্যে তালাক হয়ে যায় তাহলে তারা হোটেলে ব্যয় করা অর্থের কিছু অংশ ফেরত পাবেন। দেশটির গণমাধ্যমগুলো এই খবর দিয়েছে।

সুইডেনের বেশ কয়েকটি হোটেল সিদ্ধান্ত নিয়েছে, তাদের হোটেল থাকার এক বছরের মধ্যে যদি কোনো দম্পতির বিবাহ বিচ্ছেদ ঘটে, তাহলে সেই হোটেলে থাকার দুই রাতের খরচ তারা ফেরত দেবে। সুইডিশ হোটেল মালিকদের একটি গোষ্ঠী নতুন এ উদ্যোগ নিয়েছেন।

তারা বলছেন, একসাথে চলতে চলতে জটিল সময়ে পড়লে সম্পর্কের মধ্যে যে টানাপোড়েন তৈরি হয়, তা থেকে নিস্তার পেতে প্রয়োজন এক মনোরম পরিবেশ। আর সেই পরিবেশ মেলে তাদের হোটেলেই। তারা 'সম্পর্ক উন্নয়নের গ্যারান্টি'ও দিচ্ছে তাদের অফারে।

সুইডেনের কান্ট্রিসাইড হোটেল গ্রুপের কোনো একটি হোটেলে রাত কাটালেই দম্পতিরা এই সুযোগ নিতে পারবেন। তাদের হোটেলে কাটিয়ে যাবার এক বছরের মধ্যে বিচ্ছেদ হয়ে গেলে দুই রাতে টাকা ফেরত দেবে কর্তৃপক্ষ।

তেমনই একটি হোটেলের মালিক পেত্রা ফাগরেল জ্যানসন বলেছেন, তার কাছে মনে হচ্ছে না এটা খুব ব্যয়বহুল অফার। তিনি বলেন, প্রত্যেকের জীবনে ছোট্ট একটু অবসর প্রয়োজন। আর সম্পর্কের বন্ধন দৃঢ় করার সময়ও প্রয়োজন।

হোটেলগুলোতে থেকে যাবার পর বিচ্ছেদ যদি ঘটেই যায় তাহল দম্পতিদের হোটেল খরচের টাকা ফেরত পেতে গেলে উপযুক্ত প্রমাণ দিতে হবে। প্রথমে তাদের প্রমাণ করতে হবে আইনত স্বামী-স্ত্রী হিসেবেই তারা ওই হোটেলে থেকেছেন, কখন থেকেছেন সেটাও দেখাতে হবে।

আর ওই হোটেলে থাকার এক বছরের মধ্যেই ডিভোর্স হয়ে গেছে তার উপযুক্ত কাগজপত্র দেখাতে পারলে তবেই মিলবে এই টাকা। 

সোনালীনিউজ/আতা

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!