• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হ্যামিল্টনে কাঁপছে পাকিস্তান


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৬, ২০১৬, ০১:১৯ পিএম
হ্যামিল্টনে কাঁপছে পাকিস্তান

ঢাকা: ক্রাইস্টচার্চের পর হ্যামিল্টনেও কোমর সোজা করে দাঁড়াতে পারছে না পাকিস্তানের ব্যাটসম্যানরা। নতুন বলের দুই বোলার টিম সাউদি ও নেইল ওয়াগনারের সামনে তারা রীতিমতো অসহায় হয়ে পড়েছিলেন। দ্বিতীয় দিন শেষে বেশ নাজুক অবস্থায় রয়েছে পাকিস্তান। ৭৬ রান তুলতেই তাদের হারাতে হয়েছে ৫ উইকেট। বাবর আজম ৩৪ ও সরফরাজ আহমেদ ৯ রান নিয়ে ব্যাট করছেন। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ২৭১। পাকিস্তান এখনো তাদের থেকে ১৯৫ রানে পিছিয়ে। হাতে আছে ৫ উইকেট।

হ্যামিল্টনের সেডন পার্ক সাউদির হোম গ্রাউন্ড। এদিন তিনি যেন পাকিস্তানী ব্যাটসম্যানদের লক্ষ্য করে আগুনের গোলা ছুঁরলেন। তার করা পঞ্চম ওভারে স্কোরবোর্ডে ৭ রান উঠতেই সামি আসলাম (৫) ক্যাচ দিয়ে বসলেন দ্বিতীয় স্লিপে জিৎ রাভালের হাতে। ওভারের শেষ বলে সাউদির আউট সুইংগারে বিজে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ দিলেন নিয়মিত অধিনায়ক মিসবাহ-উল-হকের জায়গায় পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া আজহার আলী (১)। খানিকবাদে সাউদি এসে ফিরিয়েছেন অভিজ্ঞ ইউনিস খানকেও (২)। 

৮.৫ ওভারে স্কোরবোর্ডে ১২ রান উঠতেই পাকিস্তানের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান নেই। কাঁপতে থাকা পাকিস্তানকে উদ্ধার করার চেষ্টা করেন আসাদ শফিক ও বাবর আজম। কিন্তু ২২ তম ওভারে ওয়াগনার পরপর দুই বলে শফিক ও মোহাম্মদ রিজওয়ানকে ফিরিয়ে আবার বিপদে ফেলেন পাকিস্তানকে। শফিক ৩৫ বলে ২৩ রান করলেও রিজওয়ান রানের খাতাই খুলতে পারেননি।  

বাবর সরফরাজকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন থেকে ২৫ রান যোগ করেন। ৮০ বল খেলে ৩৪ রান করে অপরাজিত আছেন বাবর। ১৬ বলে ৯ রান সরফরাজের। পাকিস্তানের প্রথম ইনিংস কোথায় শেষ হবে সেটা অনেকটাই নির্ভর করছে এই জুটির ওপর। তৃতীয় দিন তারা কত রান তুলে দিতে পারেন সেটা আসলে দেখার। ২৬ রানে ৩ উইকেট নিয়েছেন সাউদি। ওয়াগানার ২ উইকেট পেয়েছেন ১৫ রানের বিনিময়ে। 

এদিন আগের দিনের ২ উইকেটে ৭৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে নিউজিল্যান্ড। কিন্তু পাকিস্তানের পেসারদের সামনে থেমে থেমে উইকেট হারিয়ে কিউইরা ৮৩.৪ ওভারে অলআউট হওয়ার আগে তুলতে পারে ২৭১ রান। সর্বোচ্চ ৫৫ রান করেন জিৎ রাভাল। ১১২ বলে নয় চারের সাহায্যে তিনি এই রান করেন। 

রাভালের ফিফটির সঙ্গে বিজে ওয়াটলিংয়ের অপরাজিত ৪৯, রস টেলর ও  কলিন ডে গ্রান্ডহোমের ৩৭ এবং শেষের দিকে সাউদির ২৯ রান নিউজিল্যান্ডকে মাঝারি মানের স্কোর গড়তে সাহায্য করেছে। ৯৯ রানে ৪ উইকেট তুলে নিয়ে পাকিস্তানের সবচেয়ে সফল বোলার সোহাইল খান। ৩ উইকেট পেয়েছেন ইমরান খান ৫২ রানের বিনিময়ে।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২৭১/১০ (৮৩.৪ ওভার) ( রাভাল ৫৫, ওয়াটলিং ৪৯*, টেলর ৩৭, গ্রান্ডহোম ৩৭, সাউদি ২৯, স্যান্টনার ১৬, হেনরি ১৫, উইলিয়ামসন ১৩। সোহাইল ৪/৯৯, ইমরান ৩/৫২, আমির ২/৫৯, ওয়াহাব ১/৫৭।)

পাকিস্তান প্রথম ইনিংস: ৭৬/৫ (২৯ ওভার) (বাবর ৩৪*, শফিক ২৩, সরফরাজ ৯, সামি ৫। সাউদি ৩/২৬, ওয়াগনার ২/১৫।)

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!