• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হ্যাশট্যাগ মি টু’র ধাক্কায় আইসিসি বৈঠকে নিষিদ্ধ ভারতীয় বোর্ড প্রধান


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৫, ২০১৮, ০৩:৫৬ পিএম
হ্যাশট্যাগ মি টু’র ধাক্কায় আইসিসি বৈঠকে নিষিদ্ধ ভারতীয় বোর্ড প্রধান

ছবি: সংগৃহীত

ঢাকা: #MeToo-র বিস্ফোরণে উত্তাল গোটা ভারত! তারই ঢেউ আছড়ে পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডেও। যৌন হেনস্থার অভিযোগে বিসিসিআইয়ের প্রধান নির্বাহী (সিইও) রাহুল জোহরিকে এক সপ্তাহের মধ্যে ব্যাখ্যা দিতে বলেছে সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ)। তার আগেই আইসিসি’র আসন্ন সভায় যেতে মানা করা হয়েছে জোহরিকে।

আগামী ১৬ থেকে ১৯ অক্টোবর সিঙ্গাপুরে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নির্বাহী কমিটির সভায় বিসিসিআইয়ের প্রতিনিধিত্ব করার কথা ছিল জোহরির। কিন্তু রোববার রাতেই সিওএ’র তরফে জোহিরিকে বৈঠকে যোগ না দেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়। জোহরির বদলে বোর্ডের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধরিকে বৈঠকে যোগ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এই মুহুর্তে অমিতাভ সিঙ্গাপুরেই রয়েছেন। জোহরিকে ১৪ দিন সময় দেওয়া হলেও যাতে অত দিন না লাগে, সেই জন্যই তাঁকে এই বৈঠকে যেতে নিষেধ করা হয়েছে বলে জানান রাই। তিনি বলেন, ‘জবাব দেয়ার জন্য রাহুল ১৪ দিন সময় চেয়েছে। এই সময়ে আইনজীবীদের সঙ্গে আলোচনা করতে চায় সে।’    

২০১৬ থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীর পদ সামলে আসছেন জোহরি। শুক্রবার তার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় যৌন হেনস্থার অভিযোগ আনেন নাম জানাতে অনিচ্ছুক এক মহিলা। শনিবার মিডিয়ায় এ খবর প্রকাশিত হওয়ার পর জোহরিকে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের ব্যাখ্যা দিতে বলে সিওএ।

এক বিবৃতিতে সিওএ জানায়, ‘আজ কিছু মিডিয়ার রিপোর্ট এবং সোশ্যাল মিডিয়ায় বিসিসিআই সিইও রাহুল জোহরির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। টুইটার হ্যান্ডলে নাম গোপন করে এই অভিযোগ করেছেন৷ যদিও ঘটনাটি ঘটেছিল জোহরির আগের মিডিয়া কোম্পানিতে কাজ করার সময়।’

ঘটনাটি বোর্ডের পদে থাকাকালীন না-হলেও বিষয়টি যথেষ্ট গুরুত্বের সঙ্গে দেখছে সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের কমিটি। সিওএ-র তরফে জানানো হয়, ‘যদিও অভিযোগ, ঘটনাটি যখন ঘটেছিল তখন জোহরি বোর্ডের কোনও পদে ছিল না। তবুও সিওএ অভিযোগ সত্যতা জানতে চাই।’ এক সপ্তাহের মধ্যে সঙ্গত ব্যাখ্যা না-পেলে ব্যবস্থা নেবে বোর্ড। এমটাই সিওএ-র তরফে জানানো হয়।

২০১৬ বোর্ডের সিইও পদে যোগ দেয়ার আগে সাউথ এশিয়ার ফর ডিসকোভারি নেটওয়ার্কস এশিয়া পেসিফিকের একজিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার ছিলেন জোহরি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!