• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

১ রানে হেরেছে মাহমুদুল্লাহর কোয়েটা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৫, ২০১৭, ০১:০৮ পিএম
১ রানে হেরেছে মাহমুদুল্লাহর কোয়েটা

ঢাকা: নাটকীয় ম্যাচে ১ রানে হেরে গেছে মাহমুদুল্লাহর কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। ইসলামাবাদ ইউনাইটেডের ১৬৫ রানের জবাবে কোয়েটা ৫ উইকেটে ১৬৪ রান তুলতে সক্ষম হয়। হারলেও সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছেন দলটি।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আগে ব্যাট করে ইসলামাবাদ স্কোরবোর্ডে তুলেছিল ১৬৫ রান। এই রান তাড়া করতে গিয়ে ১৬ রানে আসাদ শফিককে হারায় কোয়েটা। তারপর কেভিন পিটারসেন আর আহমেদ শেহজাদের যুগলবন্দিতে দ্বিতীয় উইকেটে ওঠে ১৩৩ রান। ১৭ তম ওভারের শেষ বলে আউট হন পিটারসেন ৬৯ রান করে। ৪৩ বলে ছয় চার আর তিন ছক্কায় তিনি এই রান  করেন। পরের ওভারের প্রথম বলেই ফিরে যান আহমেদ শেহজাদও। তার আগে খেলেন ৫১ বলে ৫৯ রানের ইনিংস। যেখানে পাঁচটি চারের সঙ্গে শেহজাদ ছয় মেরেছেন একটি।

জয়ের কাছে গিয়ে ১৫৯ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন অধিনায়ক সরফরাজ আহমেদ। তখনও বাকি ছিল ১০ বল। জিততে দরকার ছিল ৭ রান। হাতে ছিল ৬ উইকেট। তারপরও অবিশ্বাস্যভাবে কোয়েটা হেরেছে ১ রানে। মোহাম্মদ ইরফান, রুমন রইস, সাদাব খান ও মোহাম্মদ সামি প্রত্যেকে পেয়েছেন একটি করে উইকেট।

এর আগে ইসলামাবাদ হোসেইন তালাতের ৩৯ বলে ৫৬, শেন ওয়াটসনের ১৬ বলে ২৯, মিসবাহ-উল-হকের ২৫ বলে ২৫ ও ব্রাড হাডিনের ১৬ বলে ২২ রানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে স্কোরবোর্ডে ১৬৫ রান তোলে। জুলফিকার বাবর ও আনোয়ার আলী পেয়েছেন ২টি করে উইকেট। দুই ওভার বল ১৮ রান দিয়ে কোন উইকেট পাননি কোয়েটার হয়ে আগের ম্যাচে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জেতা মাহমুদুল্লাহ। ব্যাট হাতে এদিন তিনি নামার সুযোগই পাননি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!